Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুতিনের প্রতি ৮১ শতাংশ হয়েছে রাশিয়ানদের আস্থা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

গতকাল প্রকাশিত অল-রাশিয়ান পাবলিক ওপিনিয়ন রিসার্চ সেন্টারের একটি জরিপ অনুসারে, প্রেসিডেন্ট ভøাদিমিধর পুতিনের প্রতি রাশিয়ান নাগরিকদের আস্থার মাত্রা সপ্তাহে ০ দশমিক ৫ শতাংশ পয়েন্ট বেড়ে ৮১ দশমিক ৩ শতাংশ হয়েছে।

‘পুতিনের প্রতি (তাদের) আস্থা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, ৮১ দশমিক ৩ শতাংশ রাশিয়ান জনগণ ইতিবাচকভাবে উত্তর দিয়েছেন (এটি সপ্তাহে ০ দশমিক ৫ শতাংশ পয়েন্ট বেড়েছে)। রাশিয়ান প্রেসিডেন্টের কার্যকলাপের অনুমোদনের মাত্রা ছিল ৭৮ দশমিক ৩ শতাংশ (সপ্তাহে বেড়েছে ০ দশমিক ২শতাংশ পয়েন্ট)। ১ আগস্ট থেকে ৭ আগস্ট পর্যন্ত ১ হাজার ৬০০ রাশিয়ান প্রাপ্তবয়স্কদের মধ্যে এ সমীক্ষা পরিচালিত হয়েছে। গত সপ্তাহে প্রধানমন্ত্রী এবং রাশিয়ান সরকারের কার্যকলাপের ইতিবাচক মূল্যায়নের পরিসংখ্যান যথাক্রমে ৫২ দশমিক ৬ শতাংশ এবং ৫২ দশমিক ২ শতাংশে নেমে এসেছে। উত্তরদাতারাও সংসদীয় দলগুলোর প্রধানদের প্রতি তাদের আস্থা প্রকাশ করেছেন।

ইউনাইটেড রাশিয়া পার্টির সমর্থনের মাত্রা দাঁড়িয়েছে ৪০ দশমিক ৭ শতাংশ। সিপিআরএফ’র সমর্থন দাঁড়িয়েছে ১০ দশমিক ৮ শতাংশ। নিউ পিপল পার্টির পরিসংখ্যান ৪ দশমিক ২ শতাংশে নেমে এসেছে, যেখানে লিবারেল ডেমোক্রেটিক পার্টি অফ রাশিয়া (এলডিপিআর) পেয়েছে ৭ দশমিক ৫ শতাংশ। সূত্র : তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতিনের প্রতি ৮১ শতাংশ হয়েছে রাশিয়ানদের আস্থা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ