Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

বেহেশতে আছে দেশের মানুষ

সুইস ব্যংকে ৬৬ জনের তথ্য চেয়ে পেয়েছি একজনের সিলেটে সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বৈশ্বিক মন্দায় অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেশতে আছে। গতকাল সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারণ প্রকল্পের ‘ভূমি অধিগ্রহণ বিষয়ক’ মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। মন্ত্রী আরো বলেন, একটি পক্ষ থেকে এমন প্যানিক ছড়ানো হচ্ছে যে বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে। বাস্তবে এর কোনো ভিত্তি নেই।
সুইজারল্যান্ডের কাছে অর্থ পাচারকারীদের তথ্য আবারও চাওয়া হবে কি না, এর জবাবে তিনি বলেন, বাংলাদেশ থেকে যেসব দেশে অর্থ পাচার হয়, তাদের কাছে তথ্য চাওয়া হলে তারা তথ্য দিতে চায় না। এটা তাদের মজ্জাগত সমস্যা।

অতীতে অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংক থেকে ৬৬ জনের নামোল্লেখ করে সুইস ব্যাংকে তাদের অর্থের তথ্য চাওয়া হয়েছিল, সেসময় তারা শুধু একজনের তথ্য দিয়েছিল। আরও কয়েকবার তথ্য চাওয়া হলেও রাষ্ট্রদূত বলছেন তথ্য চাওয়া হয়নি। তিনি সুইজারল্যান্ডকে বাংলাদেশের বন্ধু দেশ উল্লেখ করে তথ্যের বিভ্রাট না করার আহ্বান জানান।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বিমান ও পর্যটন বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী, বিমান মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, ওসমানী বিমানবন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জেলা ও মহানগর আওয়ামী লীগে শীর্ষ নেতৃবৃন্দগণ।

এদিকে, ঢাকায় নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ডের কাছে গত বুধবার সাংবাদিকরা জানতে চান, অর্থপাচারের তথ্য চেয়ে সরকার কোনো অনুরোধ করেছে কী না? জবাবে রাষ্ট্রদূত জানান, এ রকম সুনির্দিষ্ট কোনো অনুরোধ তারা পাননি।

 



 

Show all comments
  • Emran Hossain ১৩ আগস্ট, ২০২২, ৬:৫০ এএম says : 0
    বেহেশতেও জিনিস পত্রের দাম বেশি এবং লোডশেডিং হয়। পরিবার চালাতে হিমশিম খেতে হয়। আগে বেহেশতের অন্য সংজ্ঞা জানতাম।
    Total Reply(0) Reply
  • Md Sohan Gazi ১৩ আগস্ট, ২০২২, ৬:৫০ এএম says : 0
    এসব কান্ডজ্ঞানহীন মূর্খ যদি দেশের মন্ত্রী হয়,তাহলে যে দেশের অবস্থা কি হবে আল্লাহ তায়ালাই ভালো জানে।
    Total Reply(0) Reply
  • jack ali ১৩ আগস্ট, ২০২২, ১০:৩৬ পিএম says : 0
    বেহেশতে আছো তোমরা আমাদের কষ্টের অর্জিত ট্যাক্সের টাকায় আমাদের দেশের প্রধান সহ তোমরা এবং আওয়ামী লীগের গুন্ডারা জাহান্নামের মত জায়গা বানিয়ে ফেলেছ তোমরা যখন তোমরা মরবে তখন দেখবে বেহেশতে যাবে তোমাদের মনের মধ্যে নূন্যতম কোন মানবতা নাই তোমাদের কোন লজ্জা শরম নাই যে যা আসে তাই বলো| তোমরা আমাদের দেশটাকে জাহান্নাম বানিয়ে ফেলেছ তোমরা আমাদের উপর জঘন্যতম অত্যাচার করছো দেশটাকে ধ্বংস করে ফেলেছ আমাদের জীবন টাকে ধ্বংস করে ফেলেছ আমাদের দেশটাকে ফোকলা করে ফেলেছে ইন্ডিয়ার কাছে বেঁচে দিয়েছো আমাদের টাকা পয়সা প্রতিদিন তোমরা বড় বড় মেগা প্রজেক্ট দেখিয়ে আমরা দেশে কিছুই তৈরি করতে পারিনা তোমরা আমাদের দেশটাকে পঙ্গু করে ফেলেছ সবদিক থেকে
    Total Reply(0) Reply
  • Mostafizur Rahman ১৩ আগস্ট, ২০২২, ৬:৫১ এএম says : 0
    দুনিয়াটাকেই যারা বেহেশত মনে করে তারা পরকালে বেহেশত পাবে না ওদের চিরস্থায়ী জাহান্নামী হবে
    Total Reply(0) Reply
  • Mamun Islam ১৩ আগস্ট, ২০২২, ৬:৫১ এএম says : 0
    উন্নয়ন আর শান্তিতে সব কিছুরই দাম ঊর্ধ্বগতিতে, বেকার ভাতা সকলের জন্য করে দেন মাননীয় প্রধানমন্ত্রী। যাতে সবকিছুই কিনার নাগালে থাকে সবার জন্য।
    Total Reply(0) Reply
  • Mominur Rahman Shohag ১৩ আগস্ট, ২০২২, ৬:৫১ এএম says : 0
    মানুষ চিন্তনা এক সময়। মাননীয় প্রধানমন্ত্রীর কৃপায় আজ এমপি মন্ত্রী হয়ে মুখে যা আসে তাই বলে।
    Total Reply(0) Reply
  • মন্তব্য করে কি লাভ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেহেশতে আছে দেশের মানুষ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ