Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

নিউইয়র্কে সালমান রুশদীর ওপর হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

নিউইয়র্ক রাজ্যে লেখক সালমান রুশদীর ওপর হামলা হয়েছে বলে খবর পাওয়া গেছে। সেখানে এক অনুষ্ঠানে মঞ্চে তার ওপর এ হামলা চালানো হয়। খবরে বলা হচ্ছে, সালমান রুশদীকে যখন শিটোকোয়া ইনস্টিটিউশনে একটি বক্তৃতার জন্য পরিচয় করিয়ে দেয়া হচ্ছিল, তখন একজন লোক মঞ্চে উঠে এ হামলা চালায়।
প্রত্যক্ষদর্শীরা বলছেন, তারা এক ব্যক্তিকে দৌড়ে মঞ্চের দিকে যেতে দেখেন এবং সালমান রুশদীকে পরিচয় করিয়ে দেয়ার সময় তিনি তাকে হয় ঘুষি মারেন, নয়তো ছুরিকাঘাত করেন। অনলাইনে পোস্ট করা এক ভিডিওতে দেখা যাচ্ছে, এসময় কিছু দর্শক দ্রুত মঞ্চের দিকে ছুটে যাচ্ছেন। সেখানে উপস্থিত লোকজন হামলাকারীকে থামাতে সক্ষম হয়েছেন বলে জানা গেছে। তবে সালমান রুশদীর অবস্থা কী, তার বোঝা যাচ্ছে না।
‘স্যাটানিক ভার্সেস’ বই প্রকাশের পর থেকে লেখক সালমান রুশদী অব্যাহতভাবে মৃত্যু হুমকির মুখে আছেন। মুসলিমর বইটিতে ইসলাম ধর্মের অবমাননা করা হয়েছে বলে মনে করেন। সূত্র : বিবিসি বাংলা।



 

Show all comments
  • Habibullah ১৩ আগস্ট, ২০২২, ৩:৩৮ এএম says : 0
    Go to hell rushdi..
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউইয়র্কে সালমান রুশদীর ওপর হামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ