Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সাংবাদিক হাসান মিজবাহের ওপর হামলার ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিন্দা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ১২:৪৬ পিএম

পেশাগত দায়িত্ব পালনকালে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সিনিয়র রিপোর্টার হাসান মিজবাহের ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের ওপর হামলার ঘটনা নিন্দনীয়।

আজ শনিবার (১৪ আগস্ট) সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা ও হেলথ মিনিস্ট্রি মিডিয়া উয়িংয়ের মুখপাত্র মাইদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিন্দা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ৯ই আগস্ট (মঙ্গলবার) রাজধানীর কামরাঙ্গীরচর এলাকার এসপিএ ডায়াগনস্টিক সেন্টারের কিছু বিষয়ের ওপর পেশাগত প্রতিবেদন করতে গিয়ে দায়িত্ব পালনরত অবস্থায় ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের হাসান মিজবাহের ওপর হামলা ও শারীরিকভাবে লাঞ্ছিত করায় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের আওতাধীন "হেলথ মিনিস্ট্রি মিডিয়া উয়িং" তার তীব্র নিন্দা জানাচ্ছে।

আরও বলা হয়, হাসান মিজবাহ দেশের একটি সুপরিচিত বেসরকারি টেলিভিশন চ্যানেলের একজন প্রগতিশীল ও সুপরিচিত সিনিয়র সংবাদকর্মী। তিনি দেশের স্বাস্থ্য ব্যবস্থার গুণগত দিকগুলো মিডিয়ায় নিয়মিত তুলে ধরে বহুবার প্রশংসিত হয়েছেন। এরকম একজন সিনিয়র রিপোর্টারের সাথে এই ধরনের অশালীন আচরণ কোনভাবেই প্রত্যাশিত নয়। "হেলথ মিনিস্ট্রি মিডিয়া উয়িং" প্রকৃত ঘটনা উদঘাটন করে এ ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবীর সাথে একাত্মতা প্রকাশ করছে এবং তার শারীরিক ও মানসিক অবস্থার সাথে সহমর্মিতা প্রকাশ করছে।

এর আগে গতকাল (১৩ আগস্ট) জাতীয় প্রেস ক্লাব চত্বরে হাসান মিসবাহ'র ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সমাবেশ করে বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাজধানীর কামরাঙ্গীরচরে এসপিএ ডায়াগনস্টিক সেন্টারে বিএমডিসি'র সনদ ছাড়াই রোগীদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে এমন খবর নিয়ে পেশাগত দাযিত্ব পালন কালে ইনডিপেনডেন্ট টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান মিসবাহর ওপর হামলা চালায় ওই হাসপাতালের সংশ্লিষ্টরা। এসময় তার ক্যামেরাম্যান ও গাড়ি চালককে মারধর করে ক্যামেরা ও গাড়ি ভাঙচুর করা হয়। বর্তমানে হাসান মেসবাহ রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিন্দা


আরও
আরও পড়ুন