Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেহেস্তে আছি, পররাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্য জনগণের সাথে তামাশা: মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ২:৫১ পিএম | আপডেট : ৭:০৯ পিএম, ১৩ আগস্ট, ২০২২

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেস্তে আছি- পররাষ্ট্র মন্ত্রীর এহেন উক্তি ‘জনগনের সাথে তামাশা’ বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার দুপুরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্র মন্ত্রী একে আব্দুল মোমেনের বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষন করা হলে বিএনপি মহাসচিব এরকম প্রতিক্রিয়া জানান।

তিনি বলেন, ‘‘দেশের মানুষ যখন প্রতিমুহুর্তে তারা ভোগান্তি হচ্ছে, কষ্ট করছে এবং তারা হিমশিম খাচ্ছে, জীবন দূর্বিসহ হচ্ছে সেই সময়ে পররাষ্ট্র মন্ত্রী বেহেস্তে যাওয়ার কথা বললেন, যে বেহেস্তে আছে।”

‘‘ আমি দূঃখিত ব্যক্তিগত পর্যায়ে কথা বলছি। ইদানিংকালে উনার(পররাষ্ট্র মন্ত্রী) যে চেহারা, সেই চেহারার মধ্যে যেটা ফুটে উঠেছেন যে, স্ফিত হয়েছেন এবং বেশির ভাগ মন্ত্রীদের যেটা হয়েছে যে, সকলেরই আমাদের দেশি ভাষায় বলি, সরি যে একটা হালকা কথা বলব, ‘চিটনাই বেড়ে গেছে’। তার কারণটা হচ্ছে প্রচুর লুটপাট হচ্ছে। সেই লুটপাটের কারণে তারা জনগনের সঙ্গে পরিহাস, তামাশা শুরু করেছে এই সমস্যা(বিদ্যুতের লোডশেডিং) নিয়ে।”

জন দুর্ভোগের সময়ে পররাষ্ট্র মন্ত্রীর এহেন বক্তব্য প্রদানের অধিকার নেই বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

‘‘ মন্ত্রী মহোদয় এর আগেও এমন এমন সব উক্তি করেছেন যে উক্তিগুলোতে দেশের মানুষ কিছুটা হাস্যকর ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তবে উনার এরকম পরিহাস করার কোনো অধিকার নেই।”

গতকাল সিলেট ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দরে ভূমি অধিগ্রহন জটিলতা নিরসন সংক্রান্ত বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্র মন্ত্রী একে আবদুল মোমেন বলেন, ‘‘বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আাছি, বেহেশতে আছি।’’

‘‘ করোনার পর যুদ্ধে সারা বিশ্বে মন্দা ভাব আসছে। যুদ্ধের ফলে স্যাংশনের মুখে পড়তে হয়েছে। সাপ্লাই চেঞ্জে ব্যাঘাত হচ্ছে। যার ফলে বিভিন্ন দেশে মন্দা এসেছে। আমরা সেদিক থেকে অত্যন্ত ভালো অবস্থানে আছি।”

এই সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ইসমাইল জবিহউল্লাহ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ