Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

পররাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে ধর্ম অবমাননা মামলা হওয়া উচিৎ

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ৬:৪৬ পিএম

বাংলাদেশের মানুষ "বেহেশতে" আছে এমন বক্তব্য প্রদানের পর মুসলমানদের নিকট সবচেয়ে আরাধ্য চিরস্থায়ী বসবাসের স্থানকে নিয়ে নানা মাধ্যমে হাস্যরস সৃষ্টি হওয়ায় ধর্ম অবমাননা হয়েছে বলে বিবৃতি প্রদান করেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) এর চেয়ারম্যান ববি হাজ্জাজ।
আজ শনিবার এক বিবৃতি ববি হাজ্জাজ বলেন, "পররাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলা হওয়া উচিৎ। দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধগতি, তীব্র লোডশেডিং আর জ্বালানি তেলের রেকর্ড মূল্যবৃদ্ধির ফলে দেশের মানুষ যখন দিশেহারা, তখন পররাষ্ট্রমন্ত্রী জাতির সাথে স্থুল রসিকতার মাধ্যমে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। সিলেটে স্মরণকালের ভয়াবহ বন্যার সময়ও তিনি স্থানীয় জনগণের পাশে ছিলেন না৷ সরকারের মন্ত্রীরা জনগণের পালস বুঝতে পারছেন না বিধায় এখন অযাচিত মন্তব্য করছেন। পররাষ্ট্রমন্ত্রী তাঁর নিজ মন্ত্রণালয়ের কাজেও সাফল্য দেখাতে পারেননি। কূটনৈতিক ক্ষেত্রে নতজানু বক্তব্য প্রদান করে তিনি ইতোপূর্বে সমালোচিত হয়েছেন। আমরা তাঁর এই ধরণের কান্ডজ্ঞানহীন বক্তব্যের তীব্র নিন্দা জ্ঞাপন করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ