Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

রাজশাহীতে র‌্যাব-৫ এর অভিযানে সাড়ে চার কেজি হেরোইন জব্দ, আটক ১

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ৭:২৮ পিএম

চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত থেকে প্রায় সাড়ে চার কোটি টাকা মূল্যের চার কেজি ৪০০ গ্রাম হেরোইন উদ্ধার করেছে র‌্যাব। শুক্রবার  রাত সাড়ে ৩টার দিকে পদ্মা নদীর ওপারে ভারতীয় সীমান্ত সংলগ্ন গ্রাম চাঁপাইনবাবগঞ্জ সদর থানার চরকোদালকাটি জেলেপাড়ার এক বাড়ি থেকে হেরোইনগুলো উদ্ধার করা হয়। এ সময় বাড়ির মালিক জিয়ারুল ইসলামকে (৩৫) গ্রেপ্তার করা হয়। র‌্যাব জানায়, জিয়ারুল সীমান্ত দিয়ে হেরোইন পাচার করে আনার মূলহোতা।
এই অভিযানের পর শনিবার দুপুরে রাজশাহীতে র‌্যাব-৫ এর সদর দপ্তরে সংবাদ সম্মেলনে জানান, দীর্ঘদিন ধরে একটি মাদক চোরাচালান চক্র আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে সীমান্ত এলাকা দিয়ে ভারত থেকে হেরোইন পাচার করে আনছে। র‌্যাবের গোয়েন্দারা সম্প্রতি একটি বড় চক্রের সন্ধান পায়। র‌্যাব জানতে পারে, সীমান্ত দিয়ে হেরোইন সংগ্রহ করে খুব কম সময়ের মধ্যে তা রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে দেশের বিভিন্ন স্থানে পাঠিয়ে দেওয়া হয়। গোয়েন্দাদল এটাও জানতে পারে যে, পাচারের আগে চক্রটির মূলহোতা জিয়ারুল রাতে কিছু সময়ের জন্য তা মজুদ করে।
গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এর গোয়েন্দা দল জানতে পারে শুক্রবার দিবাগত রাতে এই চক্রের একটি বড় চালান পাচার হবে। এ তথ্যের ভিত্তিতে দুর্গম চর এলাকায় তিনটি গ্রুপে ভাগ হয়ে হয়ে র‌্যাবের অপারেশন দল প্রায় ৯ ঘন্টা অ্যাম্বুশ করে বসে থাকে। অভিযানের এক পর্যায়ে রাত সাড়ে তিনটায় জিয়ারুলের বাড়ি ঘেরাও করে তল্লাশী করা হয়। এ সময় একজন কৌশলে পালিয়ে গেলেও জিয়ারুলকে ধরতে সক্ষম হয় র‌্যাব। তাকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি হেরোইন মজুদের কথা স্বীকার করেন এবং ঘরের প্লেন সিটের বাক্সের নীচে অভিনব কায়দায় লুকানো সাড়ে চার কেজি হেরোইন বের করে দেন।
জিজ্ঞাসাবাদে জিয়ারুল জানান, তিনি এবং পলাতক আসামি সংঘবদ্ধ মাদক চক্রের সাথে জড়িত। তারা সীমান্ত এলাকায় কৃষি কাজের আড়ালে ভারত থেকে কৃষকের ছদ্মবেশে হেরোইন চোরাচালান করে থাকেন। এর আগেও বেশ কয়েকবার তারা এ পন্থায় মাদক সরবরাহ করেছেন। এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে। আসামিকেও থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

২৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ