Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪
শিরোনাম

মুক্তিযোদ্ধার স্বীকৃতি চান বৃদ্ধ আব্দুল গাফফার

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

নাটোরের বৃদ্ধ বীর মুক্তিযোদ্ধা আব্দুল গাফফার (৭২) এখন দিনমজুর। প্রতিদিন গ্রামের কৃষকদের বাড়িতে কাজ না করলে তার বাড়িতে চুলা জ¦লে না। তিন ছেলে ও দুই মেয়ের বাবা আব্দুল গাফফার মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি না পাওয়ায় কোন সুযোগ সুবিধাও পান না। তাই বৃদ্ধ বয়সে দুমুঠো আহারের জন্য তাকে পরের বাড়িতে শ্রমিক হিসেবে কাজ করতে হচ্ছে।
গত বৃহস্পতিবার নাটোর রেড ক্রিসেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে নাটোর সদরের সুলতানপুর গ্রামের গদাই মন্ডলের ছেলে বীর মুক্তিযোদ্ধা আব্দুল গাফফার বলেন, ১৯৭১সালের মহান মুক্তিযুদ্ধে তিনি সম্মুখ সমরে অংশ নিয়েছেন। নিজের জীবন বাজি রেখে রাজশাহীর ঝলমলিয়া, নাটোরের খোলাবাড়িয়া যুদ্ধ নাটোরের বিহারীদের সাথে সম্মুখ সমরে তিনি অংশ নিয়েছেন। যুদ্ধে বিজয়ের পর প্রয়াত আওয়ামী লীগ নেতা শংকর গোবিন্দ চৌধুরী ও মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হোসেনের সাথে নাটোরের পাগলা রাজার বাড়িতে আট দিন অবস্থান করে মুক্তিযোদ্ধাদের নিকট থেকে অস্ত্র জমা নেয়া কার্যক্রমে অংশ নেন। এ সময় তিনি নিজের কাছে থাকা যুদ্ধে ব্যবহার করা ভারতীয় থ্রি নট থ্রি রাইফেল জমাও দিয়েছেন। এত কিছুর পরও আজ পর্যন্ত তার মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি মিলেনি। জীবনের এই শেষ সময়ে তিনি একজন বীর মুক্তিযোদ্ধা স্বীকৃতি পেয়ে মরতে চান। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে তার সাথে তার ছেলে নূর মোহাম্মদ ও স্থানীয় আ.লীগ নেতা আলা উদ্দিন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন