Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ট্রাম্পের নথি জব্দ
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে অভিযান চালিয়ে ১১ সেট অতি গোপন নথি জব্দ করেছে মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই)। শুক্রবার ট্রাম্পের পাম বিচের মার-এ-লাগো রিসোর্টে তল্লাশি চালিয়ে নথিগুলো উদ্ধার করা হয়। খবরে বলা হয়, নথিগুলোর একটি তালিকা করা হয়েছে। শুক্রবার বিকেলে একজন বিচারক সাত পৃষ্ঠার নথি মুক্ত করেন। এরপর নথিগুলোর তালিকা প্রকাশ করা হয়। নথি জব্দের বিষয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, তিনি কোনো অপরাধ করেননি। নথিগুলোতে গোপন কিছুই নেই। গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ তল্লাশি পরোয়ানার বিষয়বস্তু প্রকাশ করতে বিচারককে অনুরোধ জানান। বিবিসি।


স্রোতের তোড়ে
ইনকিলাব ডেস্ক : পাকিস্তানে আকস্মিক বন্যার তোড়ে একটি লোহার সেতু ভেসে গেছে। শুক্রবার মৌসুমী বৃষ্টিপাতের জেরে তৈরি আকস্মিক বন্যায় কারাকোরাম মহাসড়কের উচার নাল্লাহ সেতুটি ভেসে যায়। এর ফলে পাকিস্তানের পূর্বাঞ্চল থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে গিলগিট-বালটিস্তান। ভেসে যাওয়া সেতুটি সাড়ে চার হাজার কিলোওয়াটের দাসু পানিবিদ্যুৎ প্রকল্পের আবাসিক শিবিরের কাছে অবস্থিত। পাকিস্তানের আবহাওয়া পরিবর্তন বিষয়ক মন্ত্রী সেরি রেহমান সেতু ভেসে যাওয়ার খবর নিশ্চিত করে বলেন, বন্যার তোড়ে পুরো সেতুটি ভেসে গেছে। সেরি রেহমান বলেন, ‘কারাকোরাম মহাসড়ক এখন উভয় দিক দিয়ে বন্ধ রয়েছে। বাবুসার সড়ক দিয়ে কোনও বাস চলতে দেওয়া হচ্ছে না। ওই এলাকার সব ডেপুটি কমিশনারের সতর্ক থাকা প্রয়োজন। সেতুটি স্থিতিস্থাপক ছিল না’। ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ