Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কারবালার শিক্ষায় উজ্জীবিত হয়ে বাতিলের প্রতিবাদ করতে হবে

ঢাকার তুরাগে শাহ হোসাইন

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ঢাকার তুরাগের দারুল ফালাহ ছালেহিয়া সাহেব আলী আলিম মাদরাসা মিলনায়তনে আশুরার গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও দোয়ার মাহফিলে গতকাল প্রধান অতিথির বক্তব্যে ছারছীনা দরবার শরীফের হযরত পীর সাহেবের বড় সাহেবজাদা বাংলাদেশ জমিয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর শাহ আবু নছর নেছারুদ্দিন আহাম্মদ হুসাইন বলেন, কারবালার শিক্ষায় উজ্জীবিত হয়ে বাতিলের প্রতিবাদ করতে হবে। তিনি বলেন, আতিথেয়তা ও মেহমানদারিতে দেখানো সম্ভব কিন্তু আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আকীদার সাথে কোন আপোষ নাই। শিয়া সম্প্রদায়সহ কোন কোন সম্প্রদায় বা অঞ্চলে আশুরাকে নিয়ে সমাজে কিছু বিদআত প্রচলিত আছে। সহীহ আকীদার মুসলমান বিদআত করতে পারে না। এতে বিষয়ভিত্তিক আলোচনা করেন মুফতি মো. মিজানুর রহমান ছালেহী, মুফতি মো. নেছারুদ্দিন আহাম্মদ ও মুফতি মো. মিজানুর রহমান মুহেব্বী।
উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ জমিয়াতে হিযবুল্লাহর ঢাকা উত্তরের সভাপতি মাওলানা আবু জাফর মো. ছাদেক হাসান, সেক্রেটারি মো. জাকির হোসেন ও সাংগঠনিক সম্পাদক মৌলভী আ. হাকিম শিকদারসহ জমিয়াতে হিযবুল্লাহর বিভিন্ন স্তরের দায়িত্বশীল ও পীর ভাইগণ এবং প্রিন্সিপাল মাওলানা মোতাহার হোসেন, সুপার মাওলানা আ. লতিফ, সুপার মাওলানা বিল্লাল হোসেন, সুপার মাওলানা হেদায়েতুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারবালার শিক্ষায় উজ্জীবিত হয়ে বাতিলের প্রতিবাদ করতে হবে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ