Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

বেহাল দশা সান্তাহার শহর বাইপাসের

নওগাঁ-বগুড়া মহাসড়ক

মো. মনসুর আলী, আদমদীঘি (বগুড়া) থেকে : | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

সাড়ে ৪ বছর ধরে ঝুলছে সান্তাহার শহরের বাইপাস নওগাঁ-বগুড়া মহাসড়কের প্রশস্ত করার কাজ। রাস্তার কাজ শুরু হয় ২০১৭ সালের শেষ দিকে। বগুড়া-নওগাঁ মহাসড়কের প্রায় ৪৫ কিলোমিাটার সড়কের নির্মাণ কাজ আদমদীঘির পূর্ব ঢাকা রোড পর্যন্ত সম্পন্ন হয়েছে।

এদিকে ঠিকাদারের জটিলতার কারণে উল্লেখিত স্থান থেকে পশ্চিম ঢাকা রোডের সান্তাহার-নওগাঁ রাস্তা পর্যন্ত সান্তাহার শহর বাইপাসের প্রায় ৪ কিলোমিটার সড়কের কাজ সাড়ে ৪ বছর ধরে ঝুলছে। সড়কটির একাধিক স্থানে কার্পেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। গত বছর ২৮ জুন দৈনিক ইনকিলাবে সংবাদ প্রকাশিত হলে বগুড়া সড়ক বিভাগ ওইসব গর্তের স্থানে ইটের সোলিং বিছিয়ে মেরামত করার পরও ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করে আসছে।
বর্তমানে এই পুরাতন রাস্তার পূর্ব ঢাকা রোড থেকে পোঁওতা রেলগেট, হবির মোড়, মট এলাকাসহ বিভিন্ন স্থানে ফের বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে । এতে বগুড়ার সান্তাহার, নওগাঁর মহাদেবপুর, নিয়ামতপুর পত্মীতলা, মান্দাও রাজশাহীর থেকে বগুড়া ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় যাতায়াতকারী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়ছে। মাত্র ১০ মিনিটের পথ পাড়ি দিতে সময় লাগছে এক ঘণ্টা।
বগুড়ার সড়ক বিভাগ সূত্রে জানাযায়, গত ২০২০ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে এই সড়কের কাজ শেষ হওয়ার কথাছিল। চুুক্তি অনুযায়ী সময়মত কাজ শেষ না করার কারণে ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের কাজের সিডিউল বাতিল করা হয়। এরপর থেকে সাড়ে ৪ বছর অতিবাহিত হলেও এখনো পর্যন্ত ঝুলে আছে সান্তাহার শহরের বাইপাস নওগাঁ-বগুড়া মহাসড়কের প্রশস্ত করণের কাজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ