Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

স্কুল কমিটির নির্বাচন নিয়ে সংঘর্ষ : আহত ১১

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ঝিনাইদহের শৈলকূপায় মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচনকে কেন্দ্র করে দু’টি প্যানেলের ভোটার ও সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে একজন পৌর কমিশনারসহ কমপক্ষে ১১ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৮নং ওয়ার্ডের কমিশনার সাইফুল ইসলামসহ ১২ জনকে শৈলকূপা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টার দিকে উপজেলার কবিরপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে এই সংঘর্ষ ঘটে। ভোট নিয়ে সাবেক পৌর কাউন্সিলর শফি উদ্দিন ও আলমগীর হোসেন প্যানেলের মধ্যে পাল্টাপাল্টি হামলায় কবিরপুর এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। বিদ্যালয়ের শিক্ষকরা জানিয়েছেন, কবিরপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ৪টি সদস্য পদে গতকাল সকাল ১০টায় ভোট গ্রহণ শুরু হয়। ৬৯৫ জন অভিভাবক সদস্য পদে তাদের ভোটাধিকার প্রয়োগ শুরু করলে দু’প্যানেলের সদস্যরা ভোটারদের প্রভাবিত করতে থাকে। এ নিয়ে বাগি¦তণ্ডার এক পর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। শফি উদ্দিন বলেন, আমার প্রতিপক্ষরা ভোটারদের হাত ধরে কেন্দ্রের মধ্যে নিয়ে যাচ্ছিল। এই দৃশ্য দেখে কেউ ঠিক থাকেতে পারে না। আলমগীর হোসেন বলেন, আমরা ভোটকেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছিলাম, হঠাৎ প্রতিপক্ষরা হামলা শুরু করে।
ম্যানেজিং কমিটির নির্বাচনে প্রিজাইডিং কর্মকর্তা মাধ্যমিক শিক্ষা অফিসের সুপারভাইজার মতিউর রহমান জানান, ভোটারদের প্রভাবিত করাকে কেন্দ্র করে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। পরে পুলিশ ডেকে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ