Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

নিলামের নামে জব্দ সার হাতিয়ে নিতে তৎপরতা চলছে

বগুড়ায় সার নিয়ে প্রশাসনের সভা

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বগুড়ায় সার সিন্ডিকেট, বেরিয়ে আসছে নানা তথ্য শীর্ষক একটি সংবাদ প্রকাশের প্রেক্ষিতে নড়ে উঠেছে প্রশাসন। গতকাল শনিবার দিনের শুরুতে বগুড়ার সার্কিট হাউজের সম্মেলন কক্ষে এ বিষয়ে একটি জরুরি অনুষ্ঠিত হয়েছে। বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম আলী বেগের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক। সভায় বগুড়া কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক দুলাল হোসেন সহ কৃষি বিভাগের কর্মকর্তাগণ, বগুড়ার ১২ উপজেলার নির্বাহী অফিসারগণ, বগুড়া জেলা ফার্টিলাইজার এ্যাসোসিয়েশনের কর্মকর্তাসহ সার ডিলারগণ।

বগুড়া কৃষি সম্প্রসারন অধিদফতরের উপ-পরিচালক দুলাল হোসেন জানিয়েছেন, বগুড়ায় চলতি আগস্ট মাসে ৯,৩৫০ মেট্রিক টন সারের চাহিদার বিপরীতে মজুদ আছে ১০,২০৮ মেট্রিক টন। কাজেই এ জেলায় সার নিয়ে সংকটের কোন সুযোগ নেই। সভায় প্রধান অতিথির বক্তব্যে বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক সার নিয়ে কোন রকম নয়ছয় যাতে না হয় সে ব্যাপারে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বলে সূত্রে জানা গেছে। এদিকে বগুড়া সদরের এরুলে একটি বিরাট সার গোডাউনে অভিযান চালিয়ে ১২/১৫ হাজার বস্তা সার জব্দ করার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন উঠেছে।
কারণ গত ৮ আগষ্ট রাতে কনক পারভেজ নামের এক সার ব্যবসায়ীর গোডাউনে অভিযান ও সিলগালা করে গোডাউনের ম্যানেজার আজিজুল হক সাজুকে ৩০ হাজার টাকা জরিমানা এবং একটি বিক্রয় কমিটির মাধ্যমে ওই সার নিলাম করার সিদ্ধান্ত নিয়ে বহুমুখী আশংকা দেখা দিয়েছে। অনেকেই মনে করছেন, নিলাম প্রক্রিয়ার মাধ্যমে মূলত সারের মালিকের কাছেই সার ফিরিয়ে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ