Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

কেউ জ্বালাও পোড়াও সন্ত্রাস করলে ছাড় দেবেনা আওয়ামীলীগ - সাইফুজ্জামান শিখর এমপি

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ১১:১৫ পিএম

মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর বলেছেন; আমরা চাই সবাই মিলে দেশকে গড়ে তুলতে। কিন্তু জ্বালাও পোড়াও সন্ত্রাস করলে কেউ পার পাবেন না। জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার বিকেলে মাগুরা শহরের পূর্বাসা সিনেমা হল চত্বরে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর বলেন, বিএনপির সরকার পতনের আন্দোলন শুরু করেছে। চালাচ্ছে নানা মিথ্যা প্রচারণা চালাচ্ছে। তারা জানে না এসব প্রচারণা আর পেট্রোল বোমা, একদিনের হরতাল দিয়ে আওয়ামী লীগের পতন ঘটানো যায় না। আওয়ামী লীগ গণমানুষের দল। আন্দোলন সংগ্রামের মধ্যেই জন্ম।

তিনি বলেন, বিএনপি সব সময় আওয়ামী লীগের বিরুদ্ধে মিথ্যা প্রচারণা চালিয়েছে। তাদের মুখের বুলি ছিল, আওয়ামী লীগ ক্ষমতায় গেলে বাংলাদেশ ইণ্ডিয়া হয়ে যাবে। মসজিদে উলুধ্বনি শোনা যাবে। কিন্তু প্রকৃতপক্ষে সেটি তাদের মিথ্যাচার। আওয়ামী লীগ ক্ষমতায় যাওয়ার পর দেশে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। একসঙ্গে সারা দেশে ৫৭০টি মডেল মসজিদ উদ্বোধন করা হয়েছে। পৃথিবীর ইতিহাসে এমন নজির নেই। কিন্তু সামরিক সরকারের প্রধান জিয়াউর রহমান সংবিধানে বিসমিল্লাহ লিখে মদের লাইসেন্স দিয়েছিলেন।

সাইফুজ্জামান শিখর স্থানীয় বিএনপির রাজনৈতিক ইতিহাস টেনে বলেন, বিগত সময়ে মাগুরায় উন্নয়নের একটি বড় অংশ বিএনপি’র প্রতিষ্ঠাতা সদস্য সাবেক মন্ত্রী মজিদ উল হকের হাত ধরে হয়েছে। কিন্তু তারেক জিয়া তাকে অপমান অপদস্থ করেছে। বিএনপিই করতে দেয়া হয়নি তাকে। এখন রাজনীতি করছেন জাতীয় পার্টির বাইচাঞ্চ মন্ত্রী নিতাই রায় চৌধুরী। একানব্বইতে বিএনপি সরকার গঠনের পর তার গাড়িও পুড়িয়ে দিয়েছিলো এই দলের কর্মীরা।

এমপি শিখর চলমান অর্থনৈতিক মন্দাবস্থা প্রসঙ্গে বলেন, পৃথিবীর কোনো দেশের মানুষ বলতে পারে না তারা ভালো আছে। কিন্তু এই দেশের মানুষ ভালো আছে। জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির কারণে সাময়িক সমস্যা হলেও সেটিও মূল্য সমন্বয়ের জন্যে করতে হয়েছে। কেনো না, গত মে মাসে পার্শ্ববর্তি রাষ্ট্র ভারত তাদের জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি করেছে। কিন্তু বাংলাদেশে দাম কম থাকায় প্রতিদিন কোটি কোটি টাকার ডিজেল পাচার হয়ে যাচ্ছিল। সেটি রোধের জন্যেই দাম বৃদ্ধি করতে হয়েছে। কিন্তু এখনও বাংলাদেশে সবচেয়ে দাম কম। আমরা প্রতি লিটারে ৮টাকা করে ভর্তূকি দিয়ে যাচ্ছি।

৯ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মাসুদুর রহমান ডাবলু’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাগুরা জেলা আওয়ামী লীগ সভাপতি আফম আবদুল ফাত্তাহ, বীর মুক্তিযোদ্ধা মুন্সী রেজাউল হক, এডভোকেট শফিকুজ্জামান বাচ্চু, পৌর আওয়ামী লীগ সভাপতি বাকি ইমাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক মকবুল হোসেন মাকুল, পৌর কাউন্সিলর আবু এহিয়া রেজা নান্টু, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তাপস দাস সহ আরো অনেকে।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া ও মোনাজাত করেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ