Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪
শিরোনাম

বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণা

ভুক্তভোগীদের মানববন্ধন কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বিদেশে লোক পাঠানোর নামে দেশের বিভিন্ন জেলার মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে রাজধানীর উত্তরায় পরিচালিত মেট্রো ট্রেড ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। গতকাল রাজধানীর উত্তরায় প্রতিষ্ঠানটির কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে অর্ধ-শতাধিক ভুক্তভোগী ও তাদের পরিবার।

মানববন্ধনে ভুক্তভোগীরা জানায়, মেট্রো ট্রেড ইন্টারন্যাশনাল নামের প্রতিষ্ঠানটি বিভিন্ন জনের কাছ থেকে এ পর্যন্ত মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করেছে। প্রতিষ্ঠানটি উচ্চ বেতনে চাকুরির প্রলোভন দেখিয়ে মোটা অঙ্কের অর্থের বিনিময়ে ভুক্তভোগীদের স্বজনদেরকে সউদী আরব পাঠালেও সেখানে তাদেরকে বৈধভাবে কাজ করার কাগজপত্র (আকামা) প্রদান করা হয়নি। মানববন্ধনে অংশ নেয়া বেলায়েত হোসেন নামের এক ভুক্তভোগী জানায়, তার এক নারী স্বজনসহ সর্বমোট পাঁচজনকে সউদী আরবে উচ্চ বেতনে কাজের ভিসা দেয়ার কথা বলে নগদ ১৬ লাখ টাকা নেয়। এখন পর্যন্ত ভিসা দেয়নি, এখন টাকা ফেরত চাওয়ায় মালিক পক্ষ তার মাথা ফাটিয়ে দেয়। প্রতারণার শিকার মনিরুজ্জামান সাগর জানায়, ২০১৯ সালে তেইশ লক্ষ টাকা নিয়ে আমার পরিচিত নয় জনকে সউদী আরবের এয়ারপোর্টে ক্লিনার ভিসায় কাজ দিবে বলে তাদেরকে সউদী আরবে পাঠায়। কিন্তু, তাদেরকে এয়ারপোর্টে কাজ না দিয়ে অন্যত্র কাজ দেয়। পরবর্তীতে কয়েকজন সউদী আরবে জেল খেটে পরে বাংলাদেশে ফেরত আসছে। এখন আমরা টাকা ফেরত চাইতে আসলে মেট্রো ট্রেডের মালিকরা আমাদেরকে নানাহ হুমকি-ধামকি দিচ্ছে।
বিল্লাল হোসেন অভিযোগ করেন মেট্রো ট্রেড ইন্টারন্যাশনালের মালিক আমার একচল্লিশ লাখ টাকা না দিয়ে পালিয়েছে। টাকা চাওয়ায় আমাকে একবার মারধরও করছে। এ বিষয়ে জানতে চাইলে মেট্রো ট্রেড ইন্টারন্যাশনালের ম্যানেজার মফিজুল ইসলাম বলেন, আমরা যে দালালের কাছ থেকে ভিসা কিনেছিলাম, ওই দালাল আমাদের সাথে প্রতারণা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ