Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

নেইমারের জোড়া গোলে পিএসজির সহজ জয়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ৮:১২ এএম

পিএসজিতে সময়টা দারুণ কাটছে ব্রাজিলিয়ান তারকা নেইমারের।মৌসুমের প্রথম দুই ম্যাচেই দলের হয়ে করে ফেলেছেন তিন গোল আর তিন এসিস্ট।গতকাল তার জোড়া গোলে বড় ব্যবধানের জয় পায় পিএসজি।মন্টপেলিয়ের এইচ এস সিকে তারা হারায় ৫-২ গোলের ব্যাবধানে।গোল পেয়েছেন দলটির আরেক বড় তারকা কিলিয়ান এমবাপ্পেও।

ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের উপর চড়ে খেলতে থাকে পিএসজি।ম্যাচের ২৩ মিনিটেই এগিয়ে যেতে পারত নেইমাররা। সেটি হয়নি এমবাপ্পের নেওয়া পেনাল্টি শর্ট মন্টপেলিয়ের গোলরক্ষক দারুণ এক সেভে রুখে দিলে। ৩৯ মিনিটের মাথায় আত্মঘাতী গোল হজম করে বসে মন্টপেলিয়ের।দলটির রাইট ব্যাক ফালায়ে সাকোর পায়ে লেগে বল নিজেদের জালে জড়ালে ১-০ গোলে এগিয়ে যায় পিএসজি।এমবাপ্পে মিস করলেও ম্যাচের ৪৩ মিনিটে নেওয়া পেনাল্টি মিস করেননি নেইমার। ম্যাচে নিজের প্রথম গোল করে দলের ব্যবধান দ্বিগুণ করেন দুর্দান্ত ফর্মে থাকা এই ব্রাজিলিয়ান তারকা।দ্বিতীয়ার্ধের শুরুতেই দারুণ হেডে ফের একবার প্রতিপক্ষের গোলরক্ষককে পরাস্ত করেন নেইমার।তিন গোল হজম করার পর ৫৮ মিনিটে মন্টপেলিয়ের একটি গোল শোধ করে।

তবে ৬৯ মিনিটে এমবাপ্পে আর ৮৭ রেনাতে সানচেজের গোলে পিএসজির বড় জয় নিশ্চিত করে দেয়।৯২ মিনিটে মন্টপেলিয়ের ডিফেন্ডার এনজো চ্যাটোর গোলটি শুধু ব্যবধান কমাতেই সাহায্য করেছে স্বাগতিকদের।ম্যাচ শেষে ৫-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রেঞ্চ জায়ান্টরা।

লিগ ওয়ানের প্রথম দুই ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়া পিএসজির কোচ হিসেবে সদ্য যোগ দেওয়া ক্রিস্টোফ গাল্টিয়ারের শুরুটা ভালোই হয়েছে বলা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

৩০ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন