Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

এবার ১৩৯৬ কোটি টাকা মানিলন্ডারিং মামলার আসামি শহীদ গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ৪:৩৬ পিএম

১৩৯৬ কোটি টাকা পাচারের অভিযোগে ২৯ মানিলন্ডারিং মামলার আসামি মো. শহীদুল আলমকে গ্রেফতার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। রবিবার (১৪ আগস্ট) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পুলিশের সহযোগিতায় তাকে গ্রেফতার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের যুগ্ম পরিচালক মানস কুমার বর্মন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। এ বিষয়ে শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে, মো. শহীদুল আলম ও তার অন্যান্য সহযোগী মিলে চারটি ভুয়া প্রতিষ্ঠান খুলেন। মেসার্স এগ্লোবিডি অ্যান্ড জেপি, হেনান আনহুই এগ্রো এলসি, হেব্রা ব্রাঙ্কো এবং চায়না বিডিএল নামের এসব প্রতিষ্ঠানের নামে ক্যাপিটাল মেশিনারি আমদানির ঘোষণা দেন।
পরে এসব প্রতিষ্ঠানের নামে বিপুল পরিমাণ মদ, সিগারেট, এলইডি টিভি, গুঁড়া দুধ ও ফটোকপির মেশিনসহ বিভিন্ন পণ্য আমদানি করে শুল্ক ফাঁকি দিয়ে মোট ১৩৯৬ কোটি ১৪ লাখ টাকা পাচার করেন তিনি। এ বিপুল পরিমাণ অর্থ পাচারের অভিযোগে তার বিরুদ্ধে ২৯টি মামলা করা হয়েছে বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন