Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বেড়িবাঁধ না থাকায় আতঙ্কে দিন কাটাচ্ছে নোয়াখালীর কবিরহাট উপজেলার ৩ গ্রামের মানুষ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ৬:১২ পিএম

কবিরহাট উপজেলার ধানশালিক ইউনিয়নে তিনটি গ্রাম জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। এতে ধানশালিক ইউনিয়নের ৩টি ওয়ার্ডের প্রধান সড়ক ও কৃষি জমি প্লাবিত হয়েছে।

গত বুধবার থেকে শুরু হওয়া জোয়ারে পানিতে এসব এলাকা প্লাবিত হয়।

ধানশালিক ইউনিয়নের চেয়ারম্যান সাহাব উদ্দিন বলেন, জোয়ারের পানি হঠাৎ করে এলাকাতে ঢুকে পড়ে। এতে যোগাযোগ ব্যবস্থার সমস্যায় পড়েতে হচ্ছে প্রায় ৯ হাজার মানুষকে। পানি ঢুকে পড়েছে বাড়ি গুলোতে। বেড়িবাঁধ না থাকায় সহজেই জোয়ারের পানি ঢুকে প্লাবিত হয় ধানশালিক ইউনিয়নে। জোয়ারের পানিতে আমন ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মানুষজন ঘর থেকে বের হতে পারছেন না। কয়েক লক্ষ টাকার মাছ নদীর পানিতে ভেগে গেছে। বেড়িবাঁধ না থাকায় আতঙ্কে দিন কাটাচ্ছে ৯ হাজার মানুষ।

চেয়ারম্যান আরও বলেন, ইউনিয়নটি সাগরের একবারে কাছে হলেও নেই কোনো বেড়িবাঁধ। যার ফলে জোয়ারের সময় এই ইউনিয়নে জোয়ারের পানি প্রবেশ করতে শুরু করে। পূর্ণিমা তিথির কারণে নদীতে প্রচ- ঢেউ থাকায় গ্রাম গুলো প্লাবিত হয়।

জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুন্সী আমির ফয়সাল বলেন, তাকে এখন পর্যন্ত কেউ বিষয়টি জানায়নি, অফিসারদের মাধ্যমে খোঁজ খবর নিয়ে পরবর্তীতে বিস্তারিত জানাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ