Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

রাশিয়ার পক্ষে যোগ দিতে আরও স্বেচ্ছাসেবক ইউক্রেনে যাচ্ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ৭:০৩ পিএম

চেচেন নেতা রমজান কাদিরভ তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন, স্বেচ্ছাসেবকদের একটি নতুন দল, রাশিয়ান উত্তর ককেশাস প্রজাতন্ত্র ছেড়ে ইউক্রেনে চলে গেছে। এরা সবাই চেচনিয়া-ভিত্তিক বিশেষ বাহিনীর বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণ নিয়েছিল।

‘গ্রোজনি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্বেচ্ছাসেবকদের আরেকটি দল আজ ডনবাস স্পেশাল অপারেশন জোনে রওয়ানা হয়েছে,’ কাদিরভ বলেন, ‘রুসিসান ইউনিভার্সিটি অফ স্পেশাল ফোর্সের অসামান্য প্রশিক্ষক-কর্মীদের ধন্যবাদ, স্বেচ্ছাসেবকরা দ্রুত এবং দক্ষতার সাথে অপারেশনাল কাজগুলি সমাধান করার জন্য ভালভাবে প্রস্তুত।’

রাশিয়ান ইউনিভার্সিটি অফ স্পেশাল ফোর্স রাশিয়ান ফেডারেশনের প্রথম এবং একমাত্র বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান যা বিশেষ বাহিনীর জন্য পেশাদার প্রশিক্ষণ প্রদান করে। এটি গুডার্মেস শহরের ৪৫০ হেক্টরেরও বেশি এলাকায় বেসরকারী বিনিয়োগকারীদের অর্থায়নে নির্মিত হয়েছে। এতে সর্বশেষ বিশেষ তথ্য প্রযুক্তি সমাধানে সজ্জিত ৯৫টি ভবন রয়েছে।

বিশ্ববিদ্যালয়টি আগ্নেয়াস্ত্র, বিশেষ কৌশলগত, বিমানবাহিত, পর্বত প্রশিক্ষণের পাশাপাশি দেহরক্ষী এবং সামরিক সাংবাদিকদের প্রশিক্ষণের মতো ক্ষেত্রগুলিতে উন্নত প্রশিক্ষণ দেয়। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন