Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪
শিরোনাম

নাহিদ ১৩তম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ইসলামিক সলিডারিটি গেমস সাঁতারে ১৩তম হয়েছেন বাংলাদেশের সাঁতারু মাহমুদুন নবী নাহিদ। শনিবার তুরস্কের কোনিয়াতে রাতে অনুষ্ঠিত ১০০ মিটার বাটারফ্লাইয়ে তিনি সেমিফাইনাল হিটে ৫৬.৪৫ সেকেন্ড সময় নিয়ে ১৬ জনের মধ্যে ১৩তম হয়ে বিদায় নেন। সব মিলিয়ে এই ইভেন্টে ২৬ জন প্রতিযোগি অংশ নেন। সেমিফাইনালে তার হিটে আট জনের মধ্যে সপ্তম হন। এর আগে অবশ্য ৫৬.২০ সেকেন্ড সময় নিয়ে সেমিফাইনালে উঠেছিলেন। এদিকে ফেন্সিংয়ে পুরুষদের ফয়েল ইভেন্টে শেষ ষোলতে উঠেছিলেন বাংলাদেশের কামরুল ইসলাম। গ্রুপ পর্বের ম্যাচে কামরুল রাউন্ড ৩২ এ সেনেগালের প্রেইরা গ্যাস্টনকে ১৫-৭ পয়েন্টে হারিয়ে শেষ ষোলতে উঠেন। এরপর আর পেরে উঠেনি তিনি। উজবেকিস্তানের আসারনভ ইউসুফের কাছে ১৫-০১ পয়েন্ট হেরে শেষ ষোলো থেকে বিদায় নিতে হয় ফেন্সার কামরুল ইসলামকে।
আরেক ম্যাচে লেবাননকে হারিয়ে রাউন্ড অব ৩২ পর্যন্ত উঠেন রুবেল মিয়া। তবে দ্বিতীয় রাউন্ডে (রাউন্ড অব-৩২) ১৫-১০ পয়েন্টে হেরে যান ইরানের মো. হোসেন জাফরির কাছে। এছাড়া গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছেন বাংলাদেশের মনির হোসেন। উজবেকিস্তানের মলিনা ইলিয়াসের কাছে ৫-১ পয়েন্টে হেরে বিদায় নেন তিনি। শুটিংয়ে প্রথম রাউন্ডে বাংলাদেশের দুই শুটার যথাক্রমে ২৩ ও ২৫ পয়েন্ট স্কোর করেন। ওমান এবং কুয়েতের প্রতিযোগীরা ২৭ ও ২৮ পয়েন্ট স্কোর করে এগিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাহিদ ১৩তম

১৫ আগস্ট, ২০২২
আরও পড়ুন