Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪

‘শিক্ষা সফরে’ খুশি মিঠুনরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ ‘এ’ দলের দুই ম্যাচেই ছিল প্রবল বৃষ্টি বাধা। ফাঁকে যেটুকু খেলা হয়েছে তাতেই দেখা গেছে ব্যাটিং ব্যর্থতা। দুই ম্যাচে বলার মতো পারফম্যান্স করেছেন কেবল সাইফ হাসান ও মোহাম্মদ মিঠুন। সেন্ট লুসিয়ায় গতপরশু রাতে দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্টও হয় ড্র। এই ম্যাচের একমাত্র ইনিংসে ১৪৬ রানের ইনিংস খেলে দৃঢ়তা দেখান সাইফ। বাকিদের ব্যর্থতায় বাংলাদেশের দলটি ৩০০ রানের বেশি করতে পারেনি। জবাবে তেজনাইরাইন চন্দরপলের সেঞ্চুরিতে ক্যারিবিয়ানরা ৫ উইকেটে ২৭৭ তুললে ম্যাচ শেষ হয়ে যায়। বৃষ্টির কারণে খেলা হয়নি ম্যাচের অনেকটা সময়।

আগের ম্যাচেও বাংলাদেশের দলটিকে রক্ষা করেছিল বৃষ্টি। ব্যাটিং ব্যর্থতায় বৃষ্টির কারণে এড়ানো গেছে হার। ওই ম্যাচে একমাত্র ফিফটি করেছিলেন মিঠুন। অফ স্পিনার নাঈম হাসান ছাড়া বোলারদের পারফরম্যান্সেও ছিল না ধারাবাহিকতা। সিরিজ শেষে নির্বাচক আব্দুর রাজ্জাকের সঙ্গে আলাপে মিঠুন জানান প্রতিকূল কন্ডিশনের চ্যালেঞ্জ জিতে তাদের যা পারফরম্যান্স, তাতে খুশি তারা, ‘আসলে এটা তো আমাদের কাছে একদমই নতুন কন্ডিশন। এখানে সবকিছুই আমাদের জন্য ছিল বিরুদ্ধ। আমরা বাংলাদেশ ধেকে যে লক্ষ্য নিয়ে এসেছিলাম, অবশ্যই আমাদের জেতার ইচ্ছে ছিল, তবে পরিবেশ ওইরকম ছিল না। তার পরও, সব মিলিয়ে বলব আমাদের যে লক্ষ্য ছিল, তা পুরোপুরি পূরণ না হলেও আমি বেশ খুশি।’
চারদিনের সিরিজ শেষে এবার স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ‘এ’ দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘শিক্ষা সফরে’ খুশি মিঠুনরা
আরও পড়ুন