Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪
শিরোনাম

অলস মিরপুরে চঞ্চল সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

অনেক নাটকের পর আবারও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ফিরে পেয়েছেন সাকিব আল হাসান। এবার আর বসে থাকার সময় কোথায় বিশ্বসেরা অলরাউন্ডারের! একটি রাত কোনোমতে কাটিয়েই চলে এলেন চিরচেনা মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-টোয়েন্টি সিরিজ খেলেই ছুটিতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন সাকিব। পরিবারের সঙ্গে লম্বা ছুটি শেষে গত শনিবার ভোরে দেশে ফিরে অনেক নাটকীয়তার বিকেলেই পান টি-টোয়েন্টির নেতৃত্ব। সংযুক্ত আরব আমিরাতে আসন্ন এশিয়া কাপের পর নিউজিল্যান্ডে পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ ও অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ^কাপে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন টেস্ট অধিনায়ক। তাইতো কাল বিলম্ব না করেই মাঠে নিজের সেরাটা দিতে নেমে গেছেন প্রস্তুতিতে।
মাঝে পেরিয়ে গেছে প্রায় ৪০ দিন। শরীরে জং ধরে যাওয়াটা স্বাভাবিক। তাইতো দলের অপেক্ষা না করে গতকাল ১০টায় নিজেই চলে যান হোম অব ক্রিকেটে। প্রথম দিন ব্যাটিং-বোলিংয়ের দিকে না গিয়ে সারলেন জিম, রানিংও করলেন একাডেমি মাঠে। সেখানে সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হককে পেয়ে কিছুক্ষণ মেতে ওঠেন খোশগল্পে। সকাল ১১টার দিকে ট্রেইনারকে সাথে নিয়ে প্রবেশ করেন হোম অব ক্রিকেটে। আধঘণ্টার মতো ফিটনেস অনুশীলন সেরে চঞ্চল মনে বেরিয়ে যান স্টেডিয়াম চত্বর থেকে।
দ্বিতীয় বারেরমতো টি-টোয়েন্টির নেতৃত্ব পাওয়া সাকিবের এবার প্রথম চ্যালেঞ্জ এশিয়া কাপ। ২৭ আগস্ট শুরু হতে যাওয়া এবারের আসরে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ৩০ আগস্ট আফগানিস্তানের বিপক্ষে। দেখা যাক, ক্ষুদ্র ফরম্যাটে খেই হারানো বাংলাদেশকে ট্র্যাকে ফেরাতে পারেন কি-না সাকিব!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলস মিরপুরে চঞ্চল সাকিব
আরও পড়ুন