Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

চার হিজড়া গ্রেফতার

নবজাতক ছিনিয়ে নেয়ার হুমকি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

রাজধানীর উত্তরায় চাঁদার টাকা না দেয়ায় এক নবজাতককে ছিনিয়ে নেয়ার হুমকির প্রেক্ষিতে তৃতীয় লিঙ্গের (হিজরা) চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা নবজাতকের জন্য চাঁদা দাবি করছিল। কিন্তু তার পরিবার এতে অপারগতা জানালে নবজাতককে ছিনিয়ে নেয়ার হুমকি দেয় গ্রেফতারকৃতরা। গতকাল রোববার উত্তরা পশ্চিম থানার ৯ নং সেক্টর থেকে ওই চার জনকে গ্রেফতার করা হয়। তারা হলো- আলো (২৮), শারমীন (২৩), মিম (৩০) এবং রুমা (২৫)।

উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, ৯ নম্বর সেক্টরের এলাকায় এক ভাড়াটিয়ার গত ৬ আগস্ট একটি কন্যা সন্তান জন্ম দেন। এর মাস দুয়েক আগে একই ভবনের আরেক ভাড়াটিয়ার একটি কন্যা সন্তান হয়। গতকাল অভিযুক্ত হিজড়ারা ওই বাসায় গিয়ে দুই নবজাতকের জন্য ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন। বাড়ির লোকজন চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে তারা নবজাতককে নিয়ে যাওয়ার হুমকি দেন। তিনি আরো বলেন, এক পর্যায়ে বাড়ির একজন ৩ হাজার টাকা দেন। কিন্তু চাহিদা মতো টাকা না পেয়ে হিজড়ারা বাড়ির দরজা লাথি দিয়ে ভেঙে ফেলার চেষ্টা করেন। এ সময় সেখানে হিজড়াদের চিৎকার-চেঁচামেচিতে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরে ভুক্তভোগীরা বিষয়টি পুলিশকে জানালে ঘটনাস্থলে গিয়ে ওই চার হিজড়াকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে এক পরিবারের দেয়া ৩ হাজার টাকা উদ্ধার করা হয়। গ্রেফতার চার হিজড়ার নামে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ