Inqilab Logo

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ভাগ্নির গর্ভে মামার সন্তান

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে বাঁকপ্রতিবন্ধী কিশোরী ভাগ্নির গর্ভে মামার সন্তান জন্ম হয়েছে। ধর্ষক মামা নুর ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। নুর ইসলাম সুন্দরগঞ্জ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের পূর্ব বাইপাস মোড় এলাকার মৃত আকবর আলীর ছেলে। গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার সোনারায় ইউনিয়নের ছাইতানতলা বাজার এলাকা থেকে পুলিশ নুর ইসলামকে গ্রেফতার করে। ভাগ্নিকে ধর্ষণ করে অন্তঃসত্ত্বা হওয়ার ঘটনায় মামলা দায়েরের ৭ মাস পর গ্রেফতার হলো আসামি। এদিকে গত ২১ মে ওই বাঁকপ্রতিবন্ধী কিশোরী এক ছেলে সন্তানের জন্ম দেন। স্থানীয় ও মামলা সূত্রে জানা যায়, ওই কিশোরী ও তার বাবা-মা ৩ জনেই প্রতিবন্ধী। সংসারের হাল ধরেন তার প্রতিবন্ধী মা। ভিক্ষা বৃত্তি করে সংসার চালান তিনি। সে কারণে প্রতিবন্ধী ওই কিশোরীকে বাড়িতে রেখে গ্রামাঞ্চলের বাড়ি বাড়ি ভিক্ষা করতেন তার মা। এ সুযোগে কিশোরীকে তারই প্রতিবেশী মামা নুর ইসলাম একাধিকবার ধর্ষণ করেন। পরে কিশোরীর শারীরিক পরিবর্তন দেখা দিলে পরিবারের ও স্থানীয়দের মনে সন্দেহের সৃষ্টি হয়। এ সন্দেহ করে কিশোরীকে চিকিৎসকের কাছে নিয়ে আলট্রাসনোগ্রাফি করা হলে রিপোর্টে কিশোরী অন্তঃসত্ত্বা বলে নিশ্চিত হয় তারা।

এরপর বিষয়টি সমাধানে একাধিকবার গ্রাম্য সালিশ বৈঠক বসে। কিন্তু সমাধান না হওয়ায় ওই প্রতিবন্ধী কিশোরীর আরেক মামা সফিকুল ইসলাম বাদী হয়ে চলতি বছরের জানুয়ারি মাসে থানায় একটি মামলা দায়ের করেন। সেই থেকে আসামি নুর ইসলাম পলাতক ছিলো। এরপর গত শনিবার রাতে ছাইতানতলা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সরকার ইফতেখারুল মোকাদ্দেম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ