Inqilab Logo

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

চার বাসের ভয়াবহ সংঘর্ষে নিহত ২ আহত ২০

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ে

এম এ কাইয়ুম, পদ্মাসেতু উত্তর (মুন্সীগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের মুন্সীগঞ্জের শ্রীনগরে যাত্রীবাহী চার বাসের সংঘর্ষে ২ জন নিহত ও উদ্ধার কর্মীসহ আরও ২০ যাত্রী গুরুত্বর আহত হয়েছেন। গতকাল রোববার দুপুর পৌনে ৩ টার দিকে উপজেলার ষোলঘর ইউনিয়নের উমপাড়া বটতলা এলাকায় বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। আশপাশের স্থানীয় লোকজন দুর্ঘটনার বিকট শব্দ শুনে এবং সংবাদ পেয়ে হাইওয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে এসে গুরুতর আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ ঢাকার বিভিন্ন হাসপাতালে প্রেরণ করেন। ঘটনাস্থলেই অজ্ঞাত নামা পুরুষসহ শরীয়তপুরের পাঁচ বছরের শিশু তাহসিন নিহত হয়।

আহতরা হলেন শ্রীনগর উপজেলার গাদিঘাট এলাকার নাঈম, কামারগাঁওয়ের শাহনাজ, শ্রীনগরের মেহেদী, মারিয়া, দক্ষিণ পাইকসা গ্রামের রাব্বি, কেয়টখালী গ্রামের মাকসুদ আলম, আয়েশা সিদ্দিকা, উমপাড়া এলাকার উদ্ধার কর্মী মাসুদ, শরিয়ত পুরের সুমন, নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের রাসেল, যশোর নিউমার্কেট এলাকার আলমগীর, ঢাকার দনিয়ার এলাকার হুজাইফা, শরীয়তপুরের মারিয়াম, আলমগীর, নজরুল, ঝালকাঠির তন্ময়, শরীয়তপুরের আক্তার হোসেন, মাদারীপুর কালকিনির রাসেল, শ্রীনগরের কুকুটিয়ার স্বর্ণা।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর আড়াইটার দিকে ঢাকাগামী শরীয়তপুর পরিবহনের যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রেলিংয়ের উপরে উঠে যায়। বাসটি বিকল হয়ে পড়লে সড়কের ডান পাশে বাস যাত্রীরা নেমে পড়েন। বাস থেকে নেমে যাত্রীরা সড়কের বামপাশে গিয়ে ঢাকাগামী বরিশালের মোল্লা পরিবহনের একটি যাত্রীবাহী বাসকে সিগন্যাল দিলে মোল্লা পরিবহনের চালক বাস থামান এবং যাত্রীদের বাসে উঠানোর সময় পিছন দিক থেকে ঢাকাগামী বরিশালের সাকুরা পরিবহনের যাত্রীবাহী বাস চালক দ্রুত গতিতে মোল্লা পরিবহনের বাসকে পিছন দিক থেকে ধাক্কা দিলে মোল্লা পরিবহনের চালক নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থাকা আরেকটি বাসকে ধাক্কা দেয়। এতে সাকুরা পরিবহনের অজ্ঞাতনামা এক যাত্রী এবং মোল্লা পরিবহনের সামনে দাঁড়িয়ে থাকা শিশু যাত্রী তাহসিন মোল্লা পরিবহনের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যায়। তিন পরিবহনের ত্রিমুখী সংঘর্ষে আরও ২০ যাত্রী গুরুতর আহত হয়।

খবর পেয়ে হাসাড়া হাইওয়ে পুলিশ, শ্রীনগর থানা পুলিশ ও ফায়ার সার্ভিস দল ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনদের সহায়তায় আহত যাত্রীদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেন। এসময় ঘণ্টাব্যাপী ঢাকাগামী বাস যানজটে আটকা পড়ে যানচলাচল বন্ধ থাকে। পরে হাইওয়ে থানা পুলিশের রেকার দিয়ে দুমড়ানো মুচড়ানো তিনটি বাস সরিয়ে যানচলাচল স্বাভাবিক করে। নিহত ২ যাত্রীর লাশ ও বাস তিনটি হাইওয়ে পুলিশের হেফাজতে রয়েছে। এসময় তিন পরিবহনের চালক ও হেলপার পালিয়ে যায়।

শ্রীনগর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাহফুজ রিবেন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আহত যাত্রীদের উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।
হাঁসাড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. আফজাল হোসেন বলেন, নিহত দুইজনের লাশ থানায় রয়েছে। আহতদেরকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাস তিনটিকে রেকার দিয়ে রাস্তা থেকে সরিয়ে নিয়ে যানচলাচল স্বাভাবিক করা হয়েছে।

এদিকে, নওগাঁয় বাবা-ছেলের মৃত্যুসহ পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের নিহতের খবর পাওয়া গেছে।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, জেলায় দুই মোটরসাইকেলের সংঘর্ষে বাবা-ছেলে নিহত হয়েছেন। গত শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কের বেইলিব্রিজ নামক স্থানে এই ঘটনা সংঘঠিত হয়। নিহতরা হলেন, মান্দা উপজেলার ভেবড়া গ্রামের রথিন চ›ন্দ্র ও তার ছেলে রাধাকান্ত।

ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, উপজেলার ঝিনাইদহ কুষ্টিয়া সড়কের আসান নগর নামক স্থানে বাস চাপায় আইয়ুব শেখ নামের এক কৃষক নিহত হয়েছে। গতকাল সকালে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের শৈলকুপা উপজেলার ওই স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত আইয়ুব শেখ দুধসর গ্রামের মৃত হানিফ শেখের ছেলে।
ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা আরিচা মহাসড়কে ধামরাইয়ে ট্রাক-পিকআপ ভ্যান মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত ৫ জন আহত হয়েছেন। গতকাল বিকেলের দিকে ধামরাই ঢুলিভিটা বাস স্ট্যান্ডের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত সাব্বির নাম ঠিকানা জানা গেলেও অপর জনের নাম ঠিকানা পাওয়া যায়নি।

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, জেলার বড়াইগ্রামে রাস্তা পারাপারের সময় দ্রুতগামী মোটর সাইকেলের ধাক্কায় খোদেজান বেগম নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে বনপাড়া-মৌখাড়া সড়কের তিরাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত খোদেজান বেগম উপজেলার নটাবাড়িয়া গ্রামের মৃত আকতার হোসেনের স্ত্রী।

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলার কসবা ইউনিয়নের এলাইপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন নাচোল সোনাইচন্ডী সড়কে দ্রুতগামী নসিমনের ধাক্কায় ঘটনা স্থলে শিশু তামিম ইকবালের নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে আটটার দিকে ঘটনাটি সংঘঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

১২ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ