Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

হ্যারি পটারের লেখিকাকে হুমকি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক ‘দ্য স্যাটানিক ভার্সেস’ উপন্যাসের লেখক সালমান রুশদির উপর হামলার নিন্দা করে প্রাণনাশের হুমকি পেলেন হ্যারি পটারের লেখিকা জেকে রাওলিং। টুইটারে প্রাণনাশের হুমকির স্ক্রিনশট শেয়ার করেছেন লেখিকা।

সালমান রুশদির উপর হামলার নিন্দা করে আশঙ্কা প্রকাশ করেছিলেন হ্যারি পটারের লেখিকা। আশা প্রকাশ করেছিলেন রুশদি দ্রুত সুস্থ হয়ে উঠবেন। এরপর তিনিও প্রাণনাশের হুমকি পান বলে অভিযোগ।
জেকে রাওলিংকে মেসেজে লেখা হয়, ‘চিন্তা করবেন না, এরপর তুমি’। যে টুইটার অ্যাকাউন্ট থেকে প্রাণনাশের হুমকি পেয়েছেন রাউলিং, ওই অ্যাকাউন্টটি থেকে রুশদির হামলাকারীর প্রশাংসা করা হয়েছে।

গত শুক্রবার বেলা ১১টার দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের শৌতকুয়া ইনস্টিটিউটের মঞ্চে সালমান রুশদির ভাষণ শুরুর আগের মুহূর্তে তার উপর হামলা হয়। ‘দ্য স্যাটানিক ভার্সেস’ উপন্যাসে ইসলাম ধর্মকে অবমাননা করা হয়েছে। এই উপন্যাস প্রকাশের পর থেকেই রুশদি হত্যার হুমকি পেয়ে আসছিলেন। সূত্র : ডেইলি মেইল, ফক্স নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ