Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪

পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পাচ্ছেন বাবর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ৯:৫৬ এএম

পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘সিতারা-ই-ইমতিয়াজ’ পাচ্ছেন দেশটির অধিনায়ক বাবর আজম। স্বাধীনতা দিবসকে (১৪ আগস্ট) কেন্দ্র করে তাকে এই সম্মান দিচ্ছে পাক সরকার।

রোববার জিও টিভির উর্দু সংস্করণের এক প্রতিবেদনে জানানো হয়, বাবর আজমের পাশাপাশি ক্রীড়াঙ্গনের আরো কয়েকজনকে বিশেষ বিশেষ বেসামরিক সম্মানে ভূষিত করার সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

ঘোষিত সম্মানপ্রাপ্তরা হলেন, স্কোয়াশ লিজেন্ড জাহাঙ্গির খান (নিশান-ই-ইমতিয়াজ), কাবাডি ফেডারেশনের প্রধান চৌধুরী শাফি (সিতারা-ই-ইমতিয়াজ) এবং নারী ক্রিকেট দলের অধিনায়ক বিসমাহ মারুফ ও কাবাডি খেলোয়াড় শফিক চিশতি (তমঘা-ই-ইমতিয়াজ)।
এছাড়া কমনওয়েলথ গেমসে গোল্ডমেডেল জয়ী আরশাদ নাদিম ও ভালো পারফরম্যান্সের জন্য নুহ দস্তগীর বাট রাষ্ট্রপতি পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।

আগামী বছরের ২৩ মার্চ একটি আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে উল্লেখিতরাসহ আরো বেশ কয়েকজন ক্রীড়াবিদকে আনুষ্ঠানিকভাবে এসব পুরস্কার প্রদান করা হবে।

সূত্র : ডেইলি জং ও জিও টিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাবর

২২ সেপ্টেম্বর, ২০২২
১৭ সেপ্টেম্বর, ২০২২
৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন