Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

গাজীপুরে ৩ টি বগি লাইনচ্যুত ১১ ঘন্টা পর ট্রেন চলাচল শুরু

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ১:১৮ পিএম

গাজীপুরের ধীরাশ্রম এলাকায় দিনাজপুরগামী দ্রুতযান এক্সপ্রেসের ৩টি বগি লাইনচ্যুত হওয়ার ১১ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে।

সোমবার সকাল সোয়া ৮টা ২০ মিনিটে মিটারগেজ লাইন দিয়ে ময়মনসিংহের দিকে একটি ট্রেন ছেড়ে গেছে। তবে ব্রডগেজ লাইন চালু হতে আরও সময় লাগবে বলে জানা গেছে।

জয়দেবপুর রেলওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম জানান, দীর্ঘ সময় উদ্ধার কাজ শেষে সকাল ৮টার দিকে দুর্ঘটনাকবলিত বগিগুলো লাইন থেকে সরিয়ে নেওয়া হয়েছে। এরপর মিটারগেজ লাইনে ট্রেন চলাচল শুরু হয়।

এদিকে ট্রেনের বগি উল্টে যাওয়ার ঘটনায় ঢাকা বিভাগীয় পরিবহন কর্মকর্তা খায়রুল কবিরকে প্রধান করে পাঁচ সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক সফিকুর রহমানের নির্দেশে এই কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী ৭ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, রবিবার রাত সোয়া ৯টার দিকে ঢাকা-জয়দেবপুর রেললাইনের ধীরাশ্রম এলাকায় দ্রুতযান এক্সপ্রেসের তিনটি বগি লাইনচ্যুত হয়। এর ফলে ঢাকার সঙ্গে উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ঘটনার ১১ ঘণ্টা পর মিটারগেজ লাইন দিয়ে ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু হয়। তবে উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি। এই রুটে ব্রডগেজ লাইনে ট্রেন চলে। লাইন চালু হতে আরও সময় লাগবে বলে জানা গেছে। ৩টি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ১২ জন আহত হয়। এদের মধ্যে বেশ কয়েকজন কে শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ