Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

রাজশাহীতে বিনম্র শ্রদ্ধায় জাতির পিতাকে স্মরণ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ২:১৭ পিএম

গভীর শোক আর শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছে রাজশাহীবাসী। সোমবার সকালে জাতীয় শোক দিবস উপলক্ষে মহানগরীর সিএন্ডবি মোড়ে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ। এখানে ফুল দিয়ে বঙ্গবন্ধুনকে বিনম্র শ্রদ্ধা জানায়, রাজশাহীর বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ প্রশাসনের কর্মকর্তা এবং রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তাসহ বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতি সংগঠনসহ সর্বস্তরের মানুষ সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
এসময় রাজশাহীর বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ বলেন, আজকের দিনের মধ্য দিয়ে নতুন প্রজন্ম জানতে পারবে দেশের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান। আর বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তারাও যেন দেশকে ভালোবাসে ।
এদিকে, রাজশাহী মহানগরীর কুমরপাড়া দলীয় কার্যালয় থেকে শোক র‌্যালী বের করেন মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। র‌্যালীটি মহানগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মাদ আলী কামাল, সহসভাপতি শাহীন আক্তার রেনী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আসলাম সরকার প্রমুখ।
এ সময় মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ডাবলু সরকার বলেন, আজ এই শোককে শক্তিতে রুপান্তরিত করে আগামী দিনে অপশক্তির বিরুদ্ধে তীব্র গণজোয়ার সৃষ্টি করতে হবে। তারা যেন আর কোনদিন বাংলাদেশে আরেকটা ৭৫, আরেকটা ২১শে আগস্ট ঘটাতে না পারে সে বিষয়ে আমরা প্রস্তুত রয়েছি।
অপরদিকে, দিবসটি উপলক্ষে নগরীর মোড়ে মোড়ে আওয়ামী লীগের পক্ষ থেকে দিনভর মাইকে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বাজানো হয়। এছাড়াও বিভিন্ন সংগঠণের পক্ষ থেকে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ