Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ হাসপাতালের ফ্রি মেডিকেল ক্যাম্প

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ৩:১৪ পিএম

আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, এ দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করা হয়। মেডিকেল ক্যাম্পে বিভিন্ন বিষয়ে ডাক্তারগণ বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ দেন, মেডিকেল ক্যাম্পে ডায়াবেটিস পরীক্ষা ফ্রি করা হয়। হাসপাতাল ভবনে ফিতা কেটে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন বারাকাহ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ও ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট ইউরোলজি বিশেষজ্ঞ প্রফেসর ডা: এম ফখরুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন, বারাকাহ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা: মো: রুহল আমিন, ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের এডিশনাল ম্যানেজি ডিরেক্টর ও ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের কনসালটেন্ট সহ আরো অনেকে। ক্যাম্পটি সকাল ০৯ টা থেকে বিকাল ৬ টা পর্যন্ত পরিচালিত হয়। হাসপাতালের বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারগণ চেম্বারে ফ্রি রোগী দেখেন। এছাড়া ফ্রি হেলথ চেকআপসহ প্যাথলজী পরীক্ষায় মেডিকেল ক্যাম্প উপলক্ষে বিশেষ ছাড় দেওয়া হয়। দেশের বিভিন্ন বিভাগ থেকে আগত ৩৭৮জন সাধারণ রোগীরা ফ্রি মেডিকেল ক্যাম্পের সেবা গ্রহন করেন।

সার্জারী বিশেষজ্ঞ ডাঃ হরিদাস সাহা প্রতাপ, নাক কান গলা বিশেষজ্ঞ ডাঃ খালিদ মাহমুদ, অর্থোপেডিক বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ খোরশেদ আলম, মেডিসিন ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ শেখ আব্দুল ফাত্তাহ, ইউরোলজি বিশেষজ্ঞ ডাঃ মারুফ আহমেদ, ডাঃ হুমায়ন কবির সেলিম, সার্জারী বিশেষজ্ঞ ডা. নাছিম ই তাসনীম, গাইনি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডা: মারুফা হোসাইন, ডাঃ ইসমাত জাহান ফিজিক্যাল মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মোঃ আতিকুজ্জামান, ডায়বেটিস ও হরমোন বিশেষজ্ঞ ডাঃ নাদিয়া জান্নাত, শিশু বিশেষজ্ঞ ডাঃ মোঃ গোলাম হাফিজ, ডাঃ রুহিনা তাসমীন, মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ আশরাফ উদ্দিন চৌধুরী, কিডনি রোগ বিশেষজ্ঞ ডাঃ মোঃ কবির হোসেন, এবং ডেন্টাল বিশেষজ্ঞ ডাঃ মু.আজিজুর রহমান (রানা), পুষ্টি বিশেষজ্ঞ ফারাহ্ দিবা ফ্রি মেডিকেল ক্যাম্প এ অংশ নেন।

বারাকাহ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ও ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট ইউরোলজি বিশেষজ্ঞ প্রফেসর ডা: এম ফখরুল ইসলাম বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে আমরা এই ধরনের আয়োজন করে থাকি। আমরা ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সর্বস্তরের মানুষের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করি।

মেডিকেল ক্যাম্প এ দিনব্যাপী অভিজ্ঞ ডাক্তারগণ সকাল ০৯ টা থেকে বিকাল ৬ টা পর্যন্ত বিনামূল্যে রোগী দেখেন। প্রয়োজনীয় পরীক্ষা- নিরীক্ষায় ৫০% ছাড় (সিটি স্ক্যানসহ) দেয়া হয়। ডায়াবেটিস চেক-আপ (আরবিএস স্ক্রীনিং টেস্ট) ও ব্লাড প্রেসার চেক-আপ ফ্রি করা হয়। ডেন্টাল চেক-আপ ফ্রি এবং দাঁতের অন্য কোন চিকিৎসার প্রয়োজন হলে ৫০% ছাড় দেয়া হয়। এছাড়া ও ১০০০/- টাকা প্যাকেজে হেলথ চেক-আপের করেন। আগ্রহীগণ রেজিস্ট্রেশনের মাধ্যমে উপরোক্ত চিকিৎসা সেবা গ্রহন করেন। ক্যাম্পটি বারাকাহ ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ