Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ইসলামিক গেমসে প্রথম পদক নিশ্চিত হলো বাংলাদেশের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ৫:২৩ পিএম | আপডেট : ৯:১০ পিএম, ১৮ আগস্ট, ২০২২

ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশের একটি পদক নিশ্চিত হয়েছে। কম্পাউন্ড নারী দলগত ইভেন্টে বাংলাদেশ ফাইনালে উঠেছে। ফাইনালে শ্যামলীরা স্বাগতিক তুরস্কের সঙ্গে খেলবে। ১৮ আগস্ট বাংলাদেশ স্বর্ণের জন্য লড়বে। কম্পাউন্ড নারী দলে রয়েছেন শ্যামলী রায়, রোকসানা আক্তার ও পুষ্পিতা জামান।

ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশের মূল সম্ভাবনা ছিল আরচ্যারি ডিসিপ্লিনেই। সেখানে আজ খেলা শুরু হওয়ার পরপরই বাংলাদেশের একটি পদক নিশ্চিত হয়। সকালের ইভেন্ট ছিল রিকার্ভ পুরুষ ও কম্পাউন্ড নারী। কম্পাউন্ড নারীতে ১০ জন আরচ্যার অংশগ্রহণ করেছেন। ১০ জনের মধ্যে স্বাগতিক তুরস্ক ও বাংলাদেশের ৩ জন করে আরচ্যার ছিলেন। বাকি দেশগুলোর নারী কম্পাউন্ড আরচ্যার ৩ জন না থাকায় কম্পাউন্ড নারী দলগত ইভেন্টে শুধু বাংলাদেশ ও তুরস্কের মধ্যে স্বর্ণের লড়াই হবে। দুইয়ের অধিক দল না থাকায় ব্রোঞ্জ পদক লড়াই অনুষ্ঠিত হবে না।

কম্পাউন্ড নারী বিভাগে বাংলাদেশের রোকসানা আক্তার শুরুর দিকে দুর্দান্ত ফর্মে ছিলেন। ৬০ তীর পর্যন্ত তিনি প্রথমে ছিলেন। পরবর্তীতে অবশ্য তিনি পঞ্চম হন। বাই পেয়ে তিনি কোয়ার্টারে উঠেছেন। তার প্রতিপক্ষ তুরস্কের সেভিম। নারী ব্যক্তিগত কম্পাউন্ড বিভাগে কোয়ার্টারে উঠেছেন শ্যামলী রায়ও। কম্পাউন্ডে বাংলাদেশের আরেক আরচ্যার জামান পুষ্পিতা মালয়েশিয়ার হালিম নুরের সঙ্গে খেলবেন প্রি কোয়ার্টারে।

সকালে অনুষ্ঠিত রিকার্ভ কোয়ালিফিকেশনে বাংলাদেশের তিন পুরুষ আরচ্যার ১/১৬ রাউন্ডে উঠেছেন। সুদানের আরচ্যারকে বাংলাদেশের সাগর ইসলাম ৬-০ সেটে পরাজিত করেন। রোমান সানা ও আব্দুল হাকিম রুবেল বাই পেয়ে ১/১৬ খেলবেন। আজ দুপুরে রিকার্ভ নারী ইভেন্টে দিয়ারা ও কম্পাউন্ড পুরুষ ইভেন্টে খেলবে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন