Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেঘনায় সোয়া ৩শ টন পাথর বোঝাই বাল্কহেড ডুবি ৪ ত্রুুকে জীবিত উদ্ধার করল কোষ্ট গার্ড

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ৫:৩৭ পিএম

প্রবল শ্রোত ও ঝড়ো হাওয়ায় কোটি টাকার চিনি নিয়ে কার্গো ডুবির এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে বরিশালের মেহেদিগঞ্জের মেঘনায় এবার সোয়া ৩শ টন পাথর বোঝাই একটি বাল্কহেড ডুবির ঘটনা ঘটল। তবে এ বাল্কহেডটির ৪ জন ক্রুর সবাইকেই কোস্টগার্ড জীবিত উদ্ধার করেছে। রোববার রাতে বরিশালের মেহেদিগঞ্জ উপজেলার মেঘনা নদীর উলানিয়া লঞ্চঘাট সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনার পরে কোষ্টগার্ড সদস্যরা দ্রুত উদ্ধার অভিযান চালায়। প্রবল শ্রোত ও ঝড়ো হাওয়ায় গত বুধবার হিজলার অদুরে মেঘনায় কোটি টাকার চিনি বোঝাই একটি কার্গো ডুবিরও ঘটনা ঘটে।

সুনামগঞ্জ থেকে ভোলার উদ্দেশ্যে ‘এমবি রায়হান-১ নামের বাল্কহেডটি সোয়া ৩শ টন পাথর নিয়ে যাবার পথে বৈরী আবহাওয়ায় উলানিয়া লঞ্চঘাট এলাকায় ৪ জন ক্রু সহ তা ডুবে যায়। খবর পেয়ে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের কালীগঞ্জ স্টেশনের একটি বিশেষ উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে উদ্ধার অভিযান চালিয়ে ডুবে যাওয়া বাল্কহেডের চার ক্রুকে জীবিত উদ্ধার করে।
মেহেদিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নূরুন্নবী সাংবাদিকদের জানান, ‘বৈরী আবহাওয়ায় মেঘনা যথেষ্ঠ উত্তাল রয়েছে। বাল্কহেডটি উত্তাল মেঘনায় ঝড়ের কবলে পরে কাত হয়ে ডুবে যায়। বাল্কহেডটির সব ক্রু-দের কোষ্টগার্ড উদ্ধার করেছে বলেও জানান তিনি। অনেকটা উল্টে থাকা বাল্কহেডটি শনাক্ত করা সম্ভব হলেও প্রবল শ্রোতে তা স্থান চ্যুতিরও সম্ভবনার কথা জানিয়ে এটি উদ্ধার করতে সময় লাগতে পারে বলেও মনে করেন ইউএনও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ