Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সাগরে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ফিশিং ট্রলার থেকে ১৩ জেলে উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ৬:৩২ পিএম

বার্গেহাটের শ্যালাচর এলাকায় ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ফিশিং ট্রলার হতে ১৩ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। সোমবার (১৫ আগস্ট) সকালে ইঞ্জিন বিকল হয়ে পড়া “ছোট হুজুরের দোয়া” নামক ফিশিং ট্রলারটি থেকে ১৩ জন জেলেকে উদ্ধার করা হয়। এর আগে রোববার (১৪ আগষ্ট) রাতে ৯৯৯ থেকে ফোন কলের মাধ্যমে সংবাদ পেয়ে কোস্টগার্ডের কচিখালী স্টেশন থেকে একটি উদ্ধারকারী দল দ্রুত শ্যালাচর এলাকায় যায়।

কোস্টগার্ডের লে: কমান্ডার এম মামুনুর রহমান জানান, “ছোট হুজুরের দোয়া” নামক ফিশিং ট্রলারটি গত ১২ আগস্ট পিরোজপুর জেলার ভান্ডারিয়া থেকে ১৩ জন জেলেসহ মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে। ১৩ আগস্ট সকালে ফিশিং ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। পরবর্তীতে ফিশিং ট্রলারটি ভাসতে ভাসতে শ্যালাচর এলাকায় আসে এবং ৯৯৯ ফোন করে তাদের ইঞ্জিন নষ্ট হয়ে ভাসমান অবস্থায় আছে বলে জানায়।
কোস্ট গার্ডের কাছে খবর আসার পর উদ্ধারকারী দল ফিশিং ট্রলারটির নিকট পৌছায় এবং সমুদ্র উত্তাল থাকায় তাদেরকে নিয়ে শ্যালাচর ফরেস্ট অফিসের অদুরে নিরাপদ স্থানে অবস্থান গ্রহণ করে। সোমবার সকাল সকালে একটি কাঠের বোট নিয়ে কোস্টগার্ডের স্টেশন শরণখোলার উদ্দেশ্যে যাত্রা করে। জেলেরা সকলেই শারিরীকভাবে সুস্থ আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলে উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ