Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বঙ্গবন্ধুর ওপর লিখিত বই পড়ে শোক দিবস পালন করলো এনবিআর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ৮:১৬ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সোমবার (১৫ আগস্ট) এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে। অনুষ্ঠানের শুরুতে ক্যাডেটদের উদ্দেশে বঙ্গবন্ধুর ঐতিহাসিক দিকনির্দেশনামূলক ভাষণের ভিডিও প্রদর্শন করা হয়। এরপর উপস্থিত সবাইকে বঙ্গবন্ধুর ওপর লিখিত একটি করে বই পড়তে দেয়া হয়। সোমবার (১৫ আগস্ট) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বইপড়া কার্যক্রম চলে।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতার বর্ণাঢ্য জীবনালেখ্য এবং কর্ম নৈপুণ্যের ওপর রচিত বিভিন্ন বইয়ের পঠিত অংশের ওপর আলোচনার পাশাপাশি আত্মবিশ্লেষণ, আত্মোপলব্ধি ও অভিব্যক্তি প্রকাশ হয়।

‘জাতির পিতার প্রতি শ্রদ্ধাঞ্জলি, দোয়া ও আলোচনা’ অনুষ্ঠানে এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এনবিআরের সদস্যসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এনবিআরের সদস্য (বোর্ড প্রশাসন) বশীর আহমেদ।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। একইসঙ্গে প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের বর্নাঢ্য কর্মময় জীবন, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে এনবিআরের চেয়ারম্যান বলেন, ‘আজ জাতীয় শোক দিবস। এটি বাঙালি জাতির ইতিহাসে একটি শোকাবহ দিন। এই শোককে আমাদের শক্তিতে পরিণত করতে হবে। আমাদের দেশের অর্থনীতি, উন্নয়ন ও অগ্রযাত্রার ধারাবাহিকতা বজায় রাখতে জাতির পিতার আদর্শ হৃদয়ে ধারন ও লালন করতে হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এনবিআর

২০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ