Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

হুলারহাটে চোরাই সিমেন্টসহ কার্গো জব্দ : আটক ২

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

পিরোজপুরের হুলারহাট নৌবন্দরে দেড় হাজার প্যাকেট চোরাই সিমেন্টবোঝাই এমবি রনি খান নামের একটি কার্গো আটক করেছে পুলিশ। এ সময় কার্গোর চালক ও এক ট্রলি চালককে আটক করে পুলিশ। আটককৃতরা হলেন- ঝালকাঠীর কাঠালিয়া উপজেলার আব্দুল রবের ছেলে কার্গো চালক রুবেল হোসেন (৩৩) এবং পিরোজপুরের লখাকাঠী গ্রামের সেলিম শেখের ছেলে ট্রলি চালক রিয়াজুল শেখ (২২)। গত রোববার রাত ১২টার দিকে হুলারহাট নৌবন্দর এলাকার দামোদর খাল থেকে দেড় হাজার বস্তা চোরাই সিমেন্ট জব্দ করা হয় বলে নিশ্চিত করেছেন পিরোজপুর পৌর কাউন্সিলর মো. নজরুল ইসলাম। স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে কচা ও বলেশ্বর নদীর বিভিন্ন পয়েন্টে দুই থেকে তিনটি চোরাই সিন্ডিকেট চক্র সক্রিয় থেকে মোংলা থেকে ঢাকা এবং ঢাকা থেকে মোংলা যাবার পথে সরকারি ও বেসরকারি বিভিন্ন কার্গো জাহাজ থেকে রাতের আঁধারে বিভিন্ন সংস্থাকে ম্যানেজ করে চোরাচালানিদের কাছে বিক্রি করে দিচ্ছে।
পিরোজপুর পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. নজরুল ইসলাম আরও জানান, একটি সঙ্গবদ্ধ চোরাচালান সিন্ডিকেট চক্র দীর্ঘদিন ধরে এসব নদীপথে চোরাই মালামালের ব্যবসা করে আসছিল।
এরই ধারাবাহিকতায় ঘটনার রাতে চোরাই সিমেন্ট নিয়ে একটি কার্গো হুলারহাট বন্দর খালে প্রবেশ করে। চোরাই বিপুল পরিমাণ সিমেন্টের বস্তাগুলো কার্গো থেকে ট্রলিতে নামানোর সময় স্থানীয়দের সন্দেহ হলে তারা কার্গোটি আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে এসে চোরাই সিমেন্টসহ কার্গো এবং ট্রলির চালককে আটক করে থানায় নিয়ে যায়।
পিরোজপুর সদর থানার ওসি আ. জা. মো. মাসুদুজ্জামান জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে সিমেন্টসহ কার্গো এবং কার্গোর চালককে আটক করেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন