Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

গফরগাঁওয়ে প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে অভিভাবকদের বিক্ষোভ

গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার বারইহাটি আরজ আলী খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমান দুলালের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে বিক্ষোভ মিছিল করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসী। গত রোববার বিকেলে বিদ্যালয়ের কয়েকশ’ অভিভাবক বিদ্যালয় মাঠে জড়ো হয়ে প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন। এ সময় স্থানীয় এলাকাবাসী অভিভাবকদের সাথে যোগ দেয় এবং প্রধান শিক্ষকের পদত্যাগ ও শাস্তি দাবি করে।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, প্রবীণ আওয়ামী লীগ নেতা ও টাংগাব ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাফিজ উদ্দিন আহমেদ জানায়, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক, কম্পিউটার ল্যাব এ্যাটেনটেন্ড, নৈশ প্রহরী, আয়া ও অফিস সহায়ক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়। প্রধান শিক্ষক এসব পদে নিয়োগ দেয়ার আশ^াস দেখিয়ে প্রার্থীদের কাছ থেকে মোটা অংকের টাকা ঘুষ নিয়ে এদেরকে অবৈধভাবে নিয়োগ দেওয়ার পক্রিয়া করছে। কয়েকজন অভিভাবক জানায়, এর আগেও প্রধান শিক্ষক বিদ্যালয়ে ৫ জন অযোগ্য শিক্ষক অবৈধভাবে নিয়োগ দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। এছাড়া প্রধান শিক্ষকের বিরুদ্ধে ফরম পূরন, ভর্তি ও বার্ষিক চাঁদা আদায়ের সময় শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায় করে আত্মসাতের অভিযোগ রয়েছে। প্রধান শিক্ষকের আরো নানান অনিয়ম-দুর্নীতির কথা তুলে তার পদত্যাগের দাবি জানায় বিদ্যালয়টির কয়েকশ’ অভিভাবক।
বিক্ষোভ মিছিল শেষে বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে টাংগাব ইউনিয়ন ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাফিজ উদ্দিন আহমেদ, রাজিব খান রাজু, সাকিব মিয়া, হারুন খান প্রমুখ। প্রধান শিক্ষক হাফিজুর রহমান দুলাল তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন