Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

একে লোকালয়ে দেখে মাথায় হাত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বর্ষাকালের বৃষ্টি মানেই বাড়ির বাইরে জমে থাকা পানির ভোগান্তি। আর সেই ঘোলা পানিতে নানা কীট-পতঙ্গ এমনকী সাপও ভাসতে ভাসতে একেবারে বাড়ি-ঘরের দরজার কাছে চলে আসে। কিন্তু তাই বলে বৃষ্টির পানির তোড়ে লোকালয়ে চলে আসবে আস্ত কুমির! হ্যাঁ, ঠিকই পড়েছেন। বৃষ্টির জমা পানিতে পুরো এলাকায় ভেসে বেড়িয়েছে কুমির। সোশ্যাল মিডিয়ায় ইতোমধ্যেই এই ঘটনার ভিডিওটি ছড়িয়ে পড়েছে।
এমন অদ্ভুত ও বিরল ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের শিবপুরী জেলায়। গত ১৩ আগস্ট রাত থেকেই দু’দিন ভারি বৃষ্টিতে হয়েছে সেই জেলায়। ঘণ্টার পর ঘণ্টা বৃষ্টি হওয়ায় বিভিন্ন এলাকায় পানি জমে যায়। হাঁটু সমান পানি পার হয়েই গন্তব্যে পৌঁছতে হয়েছে সাধারণ মানুষকে।
কিন্তু এরই মধ্যে ক্যামেরাবন্দি হল হাড় হিম করা এক দৃশ্য। শিবপুরী জেলার কলোনির ভেতরে পানিতে ঘুরে বেড়ায় একটি কুমির! আশপাশের কোনও খাল-বিল থেকেই কলোনির মধ্যে কুমিরটি ঢুকে পড়ে বলে আশঙ্কা করেন স্থানীয়রা। এমন দৃশ্য দেখে স্বাভাবিক ভাবেই আতঙ্কিত হয়ে পড়ে এলাকাবাসী।
সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, কেউ বাড়ির ছাদ এবং কেউবা বারান্দা দিয়ে উঁকি মেরে জমে থাকা বৃষ্টির পানিতে কুমিরের চলাফেরা দেখছেন। তবে বিন্দুমাত্র বিলম্ব না করে খবর দেওয়া হয় পুলিশকে।
এরপর পুলিশ ওই জেলার মাধব জাতীয় উদ্যানের একটি উদ্ধারকারী দলকে সঙ্গে নিয়ে কুমিরের চলাফেরার স্থানে আসে। প্রায় এক ঘণ্টা চেষ্টায় আট ফুট লম্বা কুমিরটিকে বাগে আনে উদ্ধারকারী দল। শঙ্খ সাগর লেকে তাকে ছেড়ে দেওয়া হয়। সূত্র : রিপাবলিক ওয়ার্র্ল্ড দ্য প্রিন্ট, এনডিটিভি, ফ্রিপ্রেস জার্নাল, টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়া ডটকম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ