Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতিহত করতে হবে দুর্নীতিবাজ কালোবাজারিদের

শোকসভায় প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

দুর্নীতিবাজ, কালোবাজারিদের প্রতিহত এবং সামাজিকভাবে প্রত্যাখ্যানের আহ্বান জানিয়েছেন, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। জাতীয় শোক দিবসের আলোচনা সভায় গতকাল সোমবার তিনি এ আহ্বান জানান। সুপ্রিম কোর্ট অডিটরিয়ামে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
প্রধান বিচারপতি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে দীক্ষিত হয়ে দুর্নীতিবাজ, কালোবাজারিদের প্রতিহত ও সামাজিকভাবে প্রত্যাখ্যান করতে হবে। তিনি বলেন, এই শোকের দিনে আমার মনে পড়ে যায় বঙ্গবন্ধু বিভিন্ন সময়ে দেয়া ভাষণে দুর্নীতিবাজ, চোরাকারবারি ও কালোবাজারিদের দেশ ও জাতির শত্রু হিসেবে উল্লেখ করেঝিলেস। আসুন আমরা এই মহান নেতার আদর্শে দীক্ষিত হয়ে দুর্নীতিবাজ ও কালোবাজারিদের প্রতিহত করি। তাদের সামাজিকভাবে প্রত্যাখ্যান করি। ন্যায় ভিত্তিক ও বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করি। দেশের মানুষকে স্বল্প সময়ে, স্বল্প খরচে ন্যায় বিচার পায় সেই লক্ষ্যে কাজ করি। এই শপথ গ্রহণের উদাত্ত আহ্বান জানাই।
হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, বঙ্গবন্ধু নীতির প্রশ্নে ছিলেন আপসহীন। তিনি বাঙালি জাতিসত্তার সঙ্গে গভীর ভালোবাসায় মিশে আছেন। আফসোস করে তিনি বলেন, জাতি রাষ্ট্র যিনি করলেন আমরা কেমন করে তার বুকে গুলি করলাম, আজও বুঝতে পারলাম না!
সভায় আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী, বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম, বিচারপতি মো. হাবিবুল গনি, বিচারপতি শেখ হাসান আরিফ এবং অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বক্তৃতা করেন। সভায় উভয় বিভাগের বিচারপতি, আইনজীবী ও সুপ্রিম কোর্টের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। শোক সভা শেষে পঁচাত্তরের ১৫ আগস্টে নিহত জাতির জনক এবং তার পরিবারের সদস্যরাসহ শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। পরে প্রধান বিচারপতি রক্তদান কর্মসূচি উদ্বোধন করেন এবং সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে বৃক্ষ রোপণ করেন। এর আগে জাতীয় শোক দিবস উপলক্ষে সকালে রাজধানীর ধানমন্ডিস্থ ৩২ নম্বরে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ