Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চুতর্থ টোয়েন্টিতে আইরিশদের ২৭ রানে হারিয়ে সিরিজ সমতা ফেরাল আফগানিস্তান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ৮:০৮ এএম

প্রথম দুই টি টোয়েন্টিতে আয়ারল্যান্ডের দাপুটে জয়ে পাঁচ ম্যাচের লম্বা সিরিজটা অনেকটা একপেশে হবে বলেই মনে হচ্ছিল।তবে অসাধারণ ক্রিকেট খেলে পরের দুই ম্যাচ জিতে সিরিজে দারুণ প্রত্যাবর্তন ঘটালো আফগানিস্তান।শেষ ম্যাচ জিতলে ২-০ ব্যাবধানে পিছিয়ে থাকা সিরিজটি জিতেই শেষ করবে রাশিদরা।

গতকাল বৃষ্টি বিঘ্নিত চতুর্থ টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে ২৭ রানে হারায় আফগানিস্তান।বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের অনেক পরে শুরু হওয়া ম্যাচটি ২০ ওভারের পরিবর্তে ১১ ওভারে খেলা হয়। এতে টসে জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় আয়ারল্যান্ড। ব্যাটিং নেমে নাজিবুল্লাহ জাদরানের ২৪ বলে করা দ্রুত গতির ফিফটি,এবং বোলিং অলরাউন্ডার রাশিদ খানের ১০ বলে ৩১ রানের ঝড়ো ইনিংসের উপর ভর করে ১১ ওভারেই ১৩২ রান তুলে ফেলে আফগানিস্তান।

প্রতি ওভারে ১১ রানের বেশি তোলার কঠিন লক্ষ্য সামনে নিয়ে ব্যাট করতে নামা আইরিশরা শুরু থেকেই উইকেট হারায় নিয়মিত বিরতিতে।জর্জ ডকরেল ২৭ বলে খেলা অপরাজিত ৪১ রানের ইনিংসে কিছুটা প্রতিরোধে চেষ্টা করলেও বাকি ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে আফগানিস্তানের ছুঁড়ে দেওয়া লক্ষ্যের অনেক আগেই থেমে যায় আইরিশরা।১১ ওভারে সব ক'টি উইকেট হারিয়ে তারা তোলে ১০৫ রান। আফগানিস্তানের হয়ে ১৪ রানের বিনিময়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন ফরিদ আহমেদ। রাশিদ খান ও নাভিন-উল-হক নেন দুটি করে উইকেট।

১৭ আগস্ট বেলফাস্টে এই দুই দল সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে পরস্পরের মুখোমুখি হবে।চার ম্যাচ শেষে সিরিজ ২-২ এ সমতায় থাকায় সে ম্যাচটি হবে অলিখিত ফাইনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ