Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

মাদ্রাসার ছাত্ররা জঙ্গিবাদী হয় না জমিয়াতুল মোদার্রেছিনের সভায় এমপি শাওন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ২:২৫ পিএম

মাদ্রাসার ছাত্ররা জঙ্গিবাদী হয় না লালমোহন উপজেলা জমিয়াতুল মোদাররেছিন ও লালমোহন উপজেলা ওলামালীগের আয়োজনে শিক্ষার গুনগত মানন্নোয়ন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় এসব কথা বলেন ভোলা - ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।
মঙ্গলবার ১৬ আগস্ট লালমোহন উপজেলা অডিটোরিয়ামে লালমোহন উপজেলা জমিয়াতুল মোদারেছিনের সভাপতি লালমোহন কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোশারফ হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা - ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধিরী শাওন। এ সময় তিনি বলেন বর্তমানে সরকারের উন্নয়ন দেখে বঙ্গবন্ধুর খুনিরা আবারো দেশের বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত্রের লিপ্ত হয়েছে। তারা বঙ্গবন্ধুর পরিবারের বিরুদ্ধে আবারো সোচ্চার হয়ে, প্রধানমন্ত্রী উন্নয়ন বাঁধা গ্রস্ত করছে।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাদ্রাসা শিক্ষার উন্নয়নে অনেক অবদান রেখেছেন। আমি লালমোহন তুজুমুদ্দিনের শিক্ষার উন্নয়নে নতুন ১৬ টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত করা হয়েছে। মাননীয প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ব্যাবস্থার অনেক উন্নয়ন হচ্ছে। শিক্ষকদের বেতন ভাতা সরকারি অংশ থেকে ১০০% দেয়া হচ্ছে। শত শত জিপিএ ৫ পেলে হবে না মেধা তালিকায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চান্স পেতে হবে। ডিজিটাল বাংলাদেশ তৈরীর জন্য উন্নত শিক্ষার কোন বিকল্প নেই। ভিশন ৪১ বাস্তবায়ন করতে হলে শিক্ষার উন্নয়ন করতে হবে।মাদ্রাসার ছাত্ররা জঙ্গীবাদ হচ্ছে না জঙ্গীবাদ হচ্ছে অন্যান্য প্রতিষ্ঠানের ছাত্ররা। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাধব চন্দ্র দাস,লালমোহন উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল আলম হাওলাদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম,সরকারি শাহবাজপুর কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম,উপজেলা একাডেমিক সুপার ভাইজার মদন মোহন মন্ডল, উপজেলা মোদারেছিনের সাধারন সম্পাদক অধ্যক্ষ আবু জাফর মোঃ মাইনুদ্দিন, সাংগঠনিক সম্পাদক সুপার মাওঃ মোঃ আল আমিন। উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা খাতুন,সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম রিপন,জেলা মাধ্যমিক শিক্ষা গবেষনা কর্মকর্তা নুরে আলম ছিদ্দিকি, জমিয়াতুল মোদারেছিনের সহ সভাপতি অধ্যক্ষ মাওঃ মোঃ সফিউল্লাহ, সুপার মাওঃ মোঃ ইব্রাহীম প্রমুখ। অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল কবরবাসীর জন্য দোয়া মোনাজাত করা হয়।
সভা লালমোহন উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এর বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরুস্কার ও সনদ বিতরন করা হয়। পুরুস্কার বিতরন করেন ভোলা - ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ