Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

টিপু-প্রীতি হত্যাকান্ডে ব্যবহৃত মোটরসাইকেল অস্ত্র-গুলি উদ্ধারসহ গ্রেপ্তার ৫

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ২:৩৭ পিএম

রাজধানীর শাহজাহানপুরে আলোচিত আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী প্রীতি হত্যাকান্ডে জড়িত মো. শামীম হোসাইন ওরফে মোল্লা শামীমসহ মোট ৫ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

গ্রেপ্তাররা হলেন -মো. শামীম হোসাইন ওরফে মোল্লা শামীম (৩৫), মো. তৌফিক হাসান ওরফে বাবু (৩৪), মো. সুমন হোসেন ওরফে সুমন (৩৫), মো. এহতেশাম উদ্দিন চৌধুরী ওরফে অপু (৩৭) ও শরিফুল ইসলাম ওরফে হৃদয় (২৭)।

হত্যাকান্ডে ব্যবহৃত পিস্তল, ম্যাগাজিন ও মোটর সাইকেল উদ্ধার করা হয়।

সোমবার গোয়েন্দা (মতিঝিল) বিভাগ এর খিলগাঁও জোনাল টিমের বিশেষ এক অভিযানে যশোর বেনাপোল এলাকা ও ঢাকার বিভিন্ন স্থান থেকে অভিযুক্ত আসামিদের গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস বিভাগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার গোয়েন্দা পুলিশের প্রধান ডিআইজি মো. হারুন অর রশিদ।

তিনি বলেন, এই হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত সবাইকে আমরা আইনের আওতায় আনতে চেষ্টা করছি। তাছাড়া বিদেশে যেসব আসামিরা রয়েছে মুসার মত অন্যদের ইন্টারপোলের সহযোগিতায় দেশে আনার জন্য আমরা কাজ করছি।

ডিআইজি হারুন বলেন, গ্রেপ্তারদের কাছ থেকে এই হত্যাকান্ডে ব্যবহৃত ২ টি বিদেশি পিস্তল, ৮ রাউন্ড গুলি, ৩ টি ম্যাগাজিন ও হত্যাকান্ডে ব্যবহৃত হওয়া ১ টি মোটর সাইকেল জব্দ করা হয়েছে।

তিনি বলেন, আমরা খুব তাড়াতাড়ি এই হত্যাকাণ্ডের মামলার চার্জশিট দাখিল করব আদালতে। তার আগে আরো ভালোভাবে আমরা আরেকবার তদন্ত করব।

উল্লেখ্য, গত ২৪ মার্চ (বৃহস্পতিবার) রাতে জাহিদুল মাইক্রোবাসে করে শাহজাহানপুর আমতলা কাঁচাবাজার হয়ে বাসায় ফিরছিলেন। শাহজাহানপুর ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে পৌঁছালে হেলমেট পরা দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি করে। এতে জাহিদুল ও তার গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন।

এ সময় জাহিদুলের গাড়ির পাশ দিয়ে রিকশায় যাচ্ছিলেন বদরুন্নেসা কলেজের ছাত্রী প্রীতি। তিনিও গুলিবিদ্ধ হন। তাদের রক্তাক্ত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক জাহিদুল ও প্রীতিকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় শুক্রবার (২৫ মার্চ) দুপুরে নিহত জাহিদুল ইসলাম টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি বাদী হয়ে শাহজাহানপুর থানায় অজ্ঞাতদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ১৮।

এরপর এ ঘটনায় মোট ২৮ জন আসামিকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ