Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

চা শ্রমিকনেতাদের সঙ্গে আলোচনায় শ্রম অধিদপ্তর মহাপরিচালক

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) ‌উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ৩:৫৩ পিএম

মজুরি ৩০০ টাকা দাবিতে চা-শ্রমিকদের চলমান ধর্মঘট নিরসনে চা শ্রমিকনেতাদের সাথে আলোচনায় শ্রম অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) খালেদ মামুন চৌধুরী। আজ বেলা ১২ টার দিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শ্রম দপ্তরের কার্যালয়ের কনফারেন্স রুমে এ আলোচনা শুরু হয়।

এতে বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের সভাপতি মাখন লাল কর্মকার, সহ সভাপতি পঙ্কজ কন্দ, সাধারণ সম্পাদক নিপেন পাল, সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা’সহ সাতটি ভ্যালীর সভাপতি ও সাধারণ সম্পাদকসহ চা শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত আছেন।

এদিকে সভা চলাকালে চট্টগ্রাম, সিলেটসহ প্রতিটি চা-বাগানেই শ্রমিকেরা ধর্মঘটের অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করছেন।

অপরদিকে বিভিন্ন বাগানে চা-শ্রমিকেরা জড়ো হয়ে দাবি-দাওয়া নিয়ে স্লোগান দিচ্ছেন। এ সময় চা-বাগানের সড়কগুলোতে অবস্থান নিয়ে সড়ক বন্ধ করে দেন তাঁরা।

চা-শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা বলেন, ‘চা-শ্রমিকেরা কেউ বাসায় বসে নেই। সবাই চা-বাগানে জড়ো হয়ে আন্দোলন করছেন। আমরা কেন্দ্রীয় নেতারা বিভিন্ন ভ্যালির সভাপতি-সম্পাদকদের নিয়ে বিভাগীয় শ্রম দপ্তরে যাচ্ছি। সেখানে সরকারের প্রতিনিধি আমাদের সঙ্গে আলোচনা করার জন্য এসেছেন। আমরাও আন্দোলন চাই না। একটা সুন্দর সমাধান চাই। মানসম্মত মজুরি পেলে আমরা ধর্মঘট প্রত্যাহার করব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ