Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

আসতে পারে বড় নিষেধাজ্ঞা,ভুল আচরণের পরিণতি ভালোই টের পাচ্ছেন নুনিয়েজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ৩:৫৭ পিএম

এ গ্রীষ্মেই লিভারপুলে যোগ দিয়েছেন ২৩ বছর বয়সী দারুণ প্রতিভাবান ফুটবলার নুনিয়েজ।এই উরুগুয়েনকে দলে ভেড়াতে লিভারপুলের খরচ করতে হয়েছে ৬৪ মিলিয়ন ইউরো।বাংলাদেশের মুদ্রায় যার পরিমাণ দাড়ায় প্রায় ৬১৯ কোটি টাকা।মূলত লিভারপুল কোচ ইয়োহেন ক্লপ দলের আক্রমণভাগের রণকৌশল এবার তাকে ঘিরেই সাজিয়েছিলেন।আর তিনিই কিনা মৌসুমির শুরুতে এমন কাণ্ড করে বসলেন!

গতকাল রাতে লিভারপুলের ঘরের মাঠে অভিষেক ম্যাচ ছিল নুনিয়েজের।আর সেই ম্যাচে নিজের ছাপ রাখার আগ্রাসী চেষ্টায় এই স্ট্রাইকার হারিয়ে বসলেন মেজাজ।সামান্য খোঁচায় ক্রিস্টাল প্যালেসের জোয়াকেম এন্ডারসনকে তিনি যেভাবে ঢুস মেরে মাটিতে ফেলে দিয়েছেন সেটি ফুটবল মাঠে দেখা যায় কালে ভদ্রেই।প্রাপ্য হিসেবে তৎক্ষণাৎ দেখেছেন লাল কার্ড।

তার এমন অপেশাদার মূলক আচরণের সমালোচনা আসতে শুরু করেছে চার দিক থেকেই। দলটির সমর্থক থেকে শুরু করে সাবেক ফুটবলার,ধারাভাষ্যকার সবাই ঘটনার প্রতিক্রিয়ায় তাকে ধুয়ে দিচ্ছেন।লিভারপুলের ঘরের মাঠের অভিষেকটা নিজের ভুলে তিক্ত স্মৃতিতে পরিণত করা নুনিয়েজ আজ কোচ ক্লপের কিছু কঠিন কথা শোনার জন্য নিজেকে প্রস্তুত রাখতে পারেন।

গতকাল ম্যাচের পর এ ঘটনার প্রতিক্রিয়া জানাতে গিয়ে লিভারপুল কোচের কন্ঠে ছিল হতাশা,নুনিয়েজ ভালো করেই জানে তার এই আচরণে দলের খেলোয়াড় ও সমর্থকরা কতটা হতাশ হয়েছে।আপাতত রাতটা নিজের মতো করে ঘটনার দখল কাটিয়ে উঠার জন্য তাকে ছেড়ে দেব।পরদিন এ ব্যাপারে তার সাথে আলোচনা করা যাবে।

ক্লপ অবশ্য আশাবাদ ব্যক্ত করে বলেন,সে তার এই ভুল থেকে শিক্ষা নেবে। এবং খুব দ্রুতই আরো শক্তিশালীভাবে ফিরে এসে দলের জয়ে অবদান রাখা শুরু করবে।

তবে সে ফিরে আসাটা যে খুব দ্রুত হচ্ছে না তা একপ্রকার অনুমান করে নেয়া যায়। বিভিন্ন ব্রিটিশ গণমাধ্যমের খবর অনুযায়ী, এ ঘটনার ব্যাপকতা বিশ্লেষণ করার এই স্ট্রাইকারের উপর অন্তত তিন থেকে পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞার খড়্গ লাগাতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।ক্লপকে তাই এখন নুনিয়েজকে অনুপ্রেরণা দিয়ে সামনের জন্য প্রস্তুত করার পাশাপাশি আগামী কয়েক ম্যাচে তার বিকল্প নিয়েও ভাবতে হবে ভালো করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

৩০ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন