Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

সেন্টমার্টিন থেকে ১লাখ ৭০ হাজার ইয়াবাসহ ট্রলার জব্দ, ৬ পাচারকারী আটক

টেকনাফ (কক্সবাজার) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ৬:১৫ পিএম

সেন্টমার্টিন ছেড়াদ্বীপ সংলগ্ন বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ১লাখ ৭০ হাজার পিস ইয়াবার একটি চালান আটক করেছে। এসময় পাচারকাজে ব্যবহৃত একটি ফিশিং ট্রলারসহ ৬ জনকে আটক করা হয়েছে। কোস্টগার্ড ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যৌথভাবে এই অভিযান চালানো হয়।
আটককৃতরা হলেন- মিয়ানমারের আকিয়াব জেলার ঘাটিয়াখালী থানার কেফায়েত উল্লাহ (২২),মোঃ শরিফ (২৭), মোঃ হোছন (৩৮), ছৈয়দুর রহমান (৪৩), মোঃ হোছন (২৭) নুর হোসেন (২১)।
১৬ আগস্ট (মঙ্গলবার) বিকাল ৪টায় কোস্টগার্ড টেকনাফ বিসিজি ষ্টেশন কার্যালয়ে আয়োজিত যৌথ সংবাদ সম্মেলনে জানানো হয়, ভোর ৩ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বিসিজি ষ্টেশন টেকনাফ কোস্টগার্ডের লে. কমান্ডার আশিক আহমেদ (ট্যাজ) বিএন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোনের সহকারী পরিচালক মোঃ সিরাজুল মোস্তফার নেতৃত্বে বিশেষ আভিযানিক দল সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপ হতে আনুমানিক ৩ নটিক্যাল মাইল দক্ষিন-পূর্বে মিয়ানমার সীমান্ত হতে একটি ফিশিং ট্রলার বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়।
গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ইয়াবা বহনকারী ট্রলারটি কাছাকাছি আসলে রেইডিং টিমের সদস্যরা ট্রলারটিকে টর্চ ও বাঁশির মাধ্যমে থামার সংকেত দেয়। কিন্তু ট্রলারটি গতিবিধি পরিবর্তন করে মিয়ানমারের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে রেইডিং টিমের সদস্যরা ধাওয়া করে ট্রলারের কাছে গেলে রেইডিং টিমের সদস্যদের উপর দেশীয় অস্ত্রসস্ত্র দ্বারা আক্রমনের চেষ্টা করা হয়।
এসময় কোস্টগার্ড সদস্যরা তাদের ৪ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করার পর তাদের থামিয়ে বোট তল্লাশী করে একটি বস্তা হতে ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবা ও ১টি সীমকার্ড বিহীন স্মার্টফোন (ভাঙ্গা), ইঞ্জিন চালিত কাঠের ট্রলারসহ মিয়ানমারের ৬ নাগরিককে আটক করা হয়।
কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. আশিক আহমেদ (ট্যাজ) জানান, জব্দকৃত ইয়াবা, কাঠের ট্রলারসহ আটক পাচারকারীদেরকে টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

২৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ