Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদ পৃথিবীর জন্য আশির্বাদ : মার্সিয়া বার্নিকাট

| প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বাগেরহাট জেলা সংবাদদাতা : বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট বলেছেন, ‘ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদ (ওয়ার্ল্ড হ্যারিটেজ) পৃথিবীর জন্য আশির্বাদ। পুরাকীর্তিগুলো সংস্কৃতি বৈচিত্রের নিদর্শন রয়েছে এই মসজিদে। মসজিদটি সংস্কার করে এর পুরানো রূপে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। ঐতিহাসিক এই মসজিদ দেখতে আসতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি।’ বৃহস্পতিবার সকালে বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদ ও যাদুঘর পরিদর্শনকালে মার্কিন রাষ্ট্রদূত একথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ইউএসএইড মিশনের পরিচালক জেনিনা মেরুজেলস্কি, ইউএসএআইডির ডেপুটি ডিরেক্টর থমাস লাভ, বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, প্রতœতত্ত বিভাগের কাস্টোডিয়ান গোলাম ফেরদৌস, ষাটগম্বুজ ইউপি চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চু, ষাটগম্বুজ মসজিদের খতিব মাওলানানা হেলাল উদ্দিন প্রমুখ।
এর আগে মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট প্রতœতত্ত অধিদপ্তরের যাদুঘর পরিদর্শন করেন এবং সেখানে প্রদর্শিত খান জাহান আলী (রহ.) এর ইতিহাস ঐতিহ্যের বিভিন্ন পূরাকির্তীর স্মারক সংগ্রহ ও প্রতœবস্তু  ঘুরে দেখেন।



 

Show all comments
  • মুরাদ ২ ডিসেম্বর, ২০১৬, ১২:৪২ এএম says : 1
    মন্তব্যটির জন্য মার্সিয়া বার্নিকাটকে ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • Mozibul ২ ডিসেম্বর, ২০১৬, ৬:২৮ এএম says : 1
    May Allah (swt) give her and all of her accompanied visitors good guidance (Hadyath).
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন রাষ্ট্রদূত

১২ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন