Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪

নাশকতার উদ্দেশ্যেই ক্রিমিয়ায় হামলা হয়েছে: রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ৬:৪৪ পিএম

নাশকতামূলক হামলার কারণে ক্রিমিয়ার ঝাঁকোইতে সামরিক গুদামটি ক্ষতিগ্রস্ত হয়েছে। এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

বিবৃতিতে বলা হয়, ‘১৬ আগস্ট সকালে, নাশকতামূলক একটি হামলার ফলে, ঝাঁকোইয়ের কাছে একটি সামরিক গুদাম ক্ষতিগ্রস্ত হয়েছিল।’ হামলার কারণে বিদ্যুৎ লাইন, একটি পাওয়ার প্লান্ট, রেলওয়ে ট্র্যাক এবং বেশ কয়েকটি আবাসিক ভবন সহ বেশ কয়েকটি বেসামরিক সুবিধাও ক্ষতিগ্রস্ত হয়েছে। ‘কেউ গুরুতর আহত হয়নি। পরিণতি দূর করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে,’ প্রতিরক্ষা মন্ত্রণালয় যোগ করেছে।

এর আগে, প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছিল যে, সোমবার সন্ধায় ক্রিমিয়ার ঝাঁকোই জেলার মাইসকোয়ে গ্রামের কাছে একটি সামরিক ইউনিটের একটি অস্থায়ী গোলাবারুদ স্টোরেজ সাইটে আগুন লেগেছিল। আগুনের ফলে গোলাবারুদ বিস্ফোরিত হয়। দুইজন হতাহতের খবর পাওয়া গেছে।

ক্রিমিয়ার স্বাস্থ্যমন্ত্রী কনস্ট্যান্টিন স্কোরুপস্কি বলেছেন যে, একজন ব্যক্তির অস্ত্রোপচার করা হয়েছে এবং তার অবস্থা কিছুটা ভালো। বোমার আঘাতে তার পা ক্ষতবিক্ষত হয়ে যায়। অন্যজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে যেতে দেয়া হয়েছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ