Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

২৫ আগস্ট দেশব্যাপী অর্ধদিবস হরতাল সফল করুন: সিলেট বাম গণতান্ত্রিক জোট

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ৭:৪০ পিএম

জ্বালানি তেল, ইউরিয়া সারের বর্ধিত মূল্য ও পরিবহন ভাড়া বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত বাতিলের দাবিতে ২৫ আগস্ট দেশব্যাপী অর্ধদিবস (সকাল ৬টা-১২টা) হরতালের সমর্থনে বাম গণতান্ত্রিক জোট ও ৯ সংগঠন সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। আজ (১৬আগস্ট) মঙ্গলবার বিকাল সাড়ে ৫টায় সিটি পয়েন্টে বিক্ষোভ সমাবেশ শেষে মিছিল বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। বাম গণতান্ত্রিক জোট, বাসদ সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে ও বাসদ (মার্ক্সবাদী) জেলা সদস্য মুখলেছুর রহমান এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বাসদ (মার্ক্সবাদী) আহ্বায়ক উজ্জল রায়, ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী) জেলা সভাপতি সিরাজ আহমদ, সিপিবি সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন, সাম্যবাদী আন্দোলনের সমন্বয়ক সুশান্ত সিনহা সুমন, বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পাল প্রমূখ।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিপিবি সাধারণ সম্পাদক খায়রুল হাছান, বাসদ সিলেট জেলা সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, বাসদ (মার্ক্সবাদী) জেলা সদস্য এডভোকেট হুমায়ূন রশীদ শোয়েব, সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য এডভোকেট রণেন সরকার রনি, ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী) ডাঃ হরিধন দাশ প্রমূখ।
সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববাজারে যখন জ্বালানি তেলের দাম নিম্নমুখী তখন সরকার গত ৫ আগস্ট গভীর রাতে জালানি তেলের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত জনগণের উপর চাপিয়ে দিয়েছে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর পরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত সরকার নিয়েছে। ফলে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম হু হু করে বাড়ছে। সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। অন্যদিকে সরকার আবারও গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির চক্রান্ত করছে।
সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সরকারের ফ্যাসিবাদী শাসন-দুর্নীতি-লুটপাট-অপচয়ের কারণে দেশের অর্থনীতি ধ্বংসের দ্বারপ্রান্তে। সরকারের বহুল কথিত উন্নয়নের গল্প ফাঁকা বুলিতে পরিণত হয়েছে। বক্তারা জ্বালানি তেল, ইউরিয়া সারের বর্ধিত মূল্য ও পরিবহনের ভাড়া বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবিতে আগামী ২৫ আগস্ট দেশব্যাপী অর্ধদিবস (সকাল ৬টা-১২টা) পর্যন্ত হরতাল সফল করার জন্য জনগণের প্রতি আহ্বান জানান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণতান্ত্রিক জোট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ