Inqilab Logo

রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪
শিরোনাম

নেদারল্যান্ডসকে ৩১৫ রানের লক্ষ্য দিল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ৭:৪৪ পিএম

দ্বিপাক্ষিক সিরিজে প্রথমবারের মত নেদারল্যান্ডসের বিপক্ষে মুখোমুখি হয়েছে শক্তিশালী পাকিস্তান। মঙ্গলবার সিরিজের প্রথম ওয়ানডে স্বাগতিকদের ৩১৫ রানের টার্গেট দিয়েছে বাবর আজমের পাকিস্তান।

নেদারল্যান্ডসের রটারডাম মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমে ফখর জামানের সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩১৪ রান সংগ্রহ করে পাকিস্তান। সেঞ্চুরি পেয়েছেন ফখর জামান। তবে মাত্র ২৬ রানের জন্য সেঞ্চুরির দেখা পায়নি ক্যাপ্টেন বাবর আজম।

সেঞ্চুরির পর ব্যক্তিগত ১০৯ রানে বিদায় নেন ফখর। তার ১০৯ বলের ইনিংসে ১২টি বাউন্ডারি ও একটি ছক্কার মার রয়েছে। অধিনায়ক বাবর আজম ৮৫ বলে ৬টি বাউন্ডারি ও একটি ছক্কায় ৭৪ রান করে বিদায় নেন। এছাড়া শাহদাব খান ২৮ বলে ৪টি বাউন্ডারি ও দুটি ছক্কায় ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। আগা সালমান ১৬ বলে তিন বাউন্ডারিতে অপারাজিত ২৭ রান করেন।

এ আগে ওয়ানডে, টি-টোয়েন্টি কোন ফরম্যাটেই দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি পাকিস্তান-নেদারল্যান্ডস। এই ম্যাচ দিয়ে প্রথমবারের মত দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হল পাকিস্তান-নেদারল্যান্ডস ক্রিকেট দল।


এ আগে ওয়ানডে, টি-টোয়েন্টি কোন ফরম্যাটেই দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি পাকিস্তান-নেদারল্যান্ডস। এবারের সিরিজটি বিশ্বকাপ ওয়ানডে সুপার লিগের অর্ন্তভুক্ত। তাই দু’দলের কাছেই এই সিরিজের গুরুত্ব অনেক বেশি।

আন্তর্জাতিক ক্রিকেটে মোট চারবার মুখোমুখি হয়েছে পাকিস্তান-নেদারল্যান্ডস। এরমধ্যে তিনবার ওয়ানডেতে ও একবার টি-টোয়েন্টিতে। সবগুলোই ছিলো বিশ্বকাপের মঞ্চে। আর সবগুলো ম্যাচেই জয় পেয়েছে পাকিস্তানের।


পাকিস্তান একাদশ: ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আগা সালমান, খুশদিল শাহ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, হারিস রউফ, নাসিম শাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন