Inqilab Logo

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

রশ্মির চিকিৎসায় সাহায্যের আবেদন

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ময়মনসিংহ চারুকলা ইনস্টিউটের মেধাবী ছাত্রী রৌশন জাহান রশ্মি। রং তুলির আঁচড়ে ফুটে উঠতো প্রিয় ক্যানভাস। ছবি আঁকতে ছুটে বেড়াতেন ক্যাম্পাস জুড়ে। সেই রশ্মি এখন জটিল ও কঠিন রোগে আক্রান্ত।
ময়মনসিংহ মেডিক্যালের ডা. সফিকুর রহমান বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে জানান, রশ্মি পিত্তথলির পাথর, শ্বাসকষ্ট ও হৃদরোগে আক্রান্ত। তার অপারেশন জরুরি। এসব জটিল রোগের উন্নত চিকিৎসা খুব ব্যয়বহুল। তাকে সুস্থ করতে প্রায় ২৫ লাখ টাকার প্রয়োজন।
ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার রূপচন্দ্রপুর এলাকার মরহুম মুক্তিযোদ্ধা খলিলুর রহমানের মেয়ে রৌশন জাহান রশ্মি (৩৭)। ইতোমধ্যে মেয়ের চিকিৎসা করাতে গিয়ে তার পরিবার এখন সর্বস্বান্ত। পরিবারের এমন কোনো আর্থিক অবস্থান নেই যা দিয়ে মেয়ের চিকিৎসা করাতে পারে। রশ্মি জানান, ‘পিত্তথলির পাথর অপারেশনের সময় শ্বাসকষ্টের কারণে কার্ডিয়াক অ্যারেস্ট হয়ে যায়, ফলে অপারেশন ব্যর্থ হয়। মৃত্যুর মুখ থেকে ফিরে আসতে পারলেও আর স্বাভাবিক জীবনে ফেরা হয়নি।’ বরং হৃদরোগী হয়ে চঞ্চল মেয়েটির জীবন কাটছে বিছানায় নেবুলাইজার মেশিন ও ইনহেলারসহ নানাবিধ ওষুধের সাথে। রশ্মি নিজেকে এখন পরিবারের বোঝা মনে করেন। শ্বাসকষ্টের স্থায়ী সমাধান নেই, এ কারণে সরকারি মাসিক ভাতা দিয়ে তার জীবন চলার পথ সহজ করে দেয়ার জন্য প্রধানমন্ত্রীর সমীপে সহযোগিতা কামনা করছেন রৌশন জাহান রশ্মি।
এমতাবস্থায় রশ্মি নিজে বাধ্য হয়ে সমাজের দানশীল, হৃদয়বান, ধনবান ব্যক্তি ও প্রতিষ্ঠানের নিকট চিকিৎসায় সহযোগিতার আবেদন জানিয়েছেন।
সাহায্য পাঠানোর ঠিকানা
রৌশন জাহান রশ্মি
হিসাব নং ০১০০১৫০৯৮৮৯৮০
জনতা ব্যাংক, তারাকান্দা শাখা, ময়মনসিংহ।
মোবাইল ০১৭২৫৪০৬৬৬২ (বিকাশ)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন