Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

কমলগঞ্জে সাংবাদিককে হত্যাচেষ্টা

৩ দিন পর ৬ জনকে আসামি করে মামলা

কমলগঞ্জ (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

পেশাগত দায়িত্ব পালনকালে মৌলভীবাজারের কমলগঞ্জে মোটারসাইকেল আটকিয়ে দৈনিক খবরপত্র কমলগঞ্জ প্রতিনিধি আব্দুল বাছিত খাঁনকে দা দিয়ে গত ১৩ আগস্ট দুপুরে কুপিয়ে গুরুতর আহত করেছিল ৩ সন্ত্রাসী। এ ঘটনার ৩ দিন পর গত সোমবার রাতে আহত সাংবাদিকের চাচা আব্দুল খারিক বাদি হয়ে ৬ জনকে এজহারভুক্ত আসামি করে কমলগঞ্জ থানায় হত্যাচেষ্টার মামলা দায়ের করেন। গত শনিবার রাতে কমলগঞ্জ থানার পুলিশ সন্দেহমূলকভাবে আটক করে পরদিন আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা দু’জন বিষ্ণুপুর গ্রামের মৃত তাহিদ মিয়ার ২ ছেলে আকলিছ মিয়া (৪১) ও মকবুল মিয়া (৩৮) এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
সন্ত্রাসীদের দায়ের কুপে সাংবাদিক বাঁিছতের ডান হাত দেহ থেকে প্রায় বিচ্ছিন্ন কাঁদে ও পায়েও গুরুতর আগাত সৃষ্টি হয়। সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে শনিবার রাত ও রোববার দিনে দুই দফা অস্ত্রোপচারের পর সাংবাদিক বাঁিছতের অবস্থা আগের চেয়ে এখন কিছুটা উন্নতি হয়েছে। তবে এখনও তিনি শঙ্কামুক্ত নন বলে জানান চিকিৎসকরা।
গত সোমবার রাতে সাংবাদিক বাছিতের চাচা আব্দুল খালিক বাদি হয়ে ৬ জনের নাম উল্লেখ্য করে হত্যার চেষ্টায় হামলার অভিযোগ করে কমলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় পূর্বে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণকৃত এজহারভুক্ত ১ নং ও ২ নং আসাম আকলিছ মিয়া (৪১) ও মকবুল মিয়া (৩৮)কে গ্রেফতার দেখানে হয়েছে।
কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাজ্জাক এ ঘটনায় মামলা হওয়ার ও দুইজনক গ্রেফতার দেখানোর সত্যতা নিশ্চিত করে গতকাল মঙ্গলবার বিকেলে বলেন, তদন্তে বেশ উন্নতি আছে। তাই মূল আসামিদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ